গভীর রাতে পল্টন ও খামারবাড়ি থেকে বোমা উদ্ধার

২৪ জুলাই ২০১৯


গভীর রাতে পল্টন ও খামারবাড়ি থেকে বোমা উদ্ধার

রাজধানীর পল্টন মোড় থেকে রাতে একটি ও খামারবাড়ি মোড় থেকে পাঁচটি বোমা উদ্ধারের পর তা নিষ্ক্রিয় করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বোম্ব ডিসপোজাল ইউনিট। শাহবাগ থানার ওসি আবুল হাসান জানান, মঙ্গলবার রাত ১১টার দিকে পল্টন মোড়ে পড়ে থাকা একটি কার্টন দেখে টহল পুলিশের সন্দেহ হয়। ওই কার্টনের ভেতর তার পেঁচানো একটি বস্তু দেখে বোম্ব ডিসপোজাল ইউনিটকে ডাকা হয়। পরে বোম্ব ডিসপোজাল ইউনিটের সদ্স্যরা গিয়ে বোমাটি নিষ্ক্রিয় করেন।

এর কিছুক্ষণ পর খামারবাড়ির বঙ্গবন্ধু চত্বরে বোমা সদৃশ বস্তু পড়ে থাকার খবর পাওয়া যায়। প্রত্যক্ষদর্শীদের কাছ থেকে খবর পেয়ে তেজগাঁও থানা পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় পুলিশ পুরো এলাকা কর্ডন করে রাখে। সেখানে বোম্ব ডিসপোজাল ইউনিট পরীক্ষা-নিরীক্ষার পর পাঁচটি বোমা উদ্ধার করে।

তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম উর রশীদ সারাবাংলাকে বলেন, ‘রাস্তায় বোমাগুলো পড়েছিল। আমরা পুরো এলাকা কার্ডন করে রাখি। জনসাধারণের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে আশেপাশের রাস্তা বন্ধ করে দেওয়া হয়। এছাড়া বোম্প ডিসপোজাল ইউনিটের কার্যক্রম চলার সেখানে যানবাহন চলাচলও বন্ধ ছিল।’

মঙ্গলবার (২৩ জুলাই) দিবাগত রাত দেড়টায় ডিএমপির যুগ্ম কমিশনার (ক্রাইম) শেখ নাজমুল আলম সারাবাংলাকে বলেন, রাস্তার পাশে পড়ে থাকা একটি কার্টনে একজন ট্রাফিক পুলিশ ‘বোমাসদৃশ’ বস্তুগুলো দেখতে পান। পরে বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়।

পুলিশের এই কর্মকর্তা জানান, বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা জানতে পারেন কার্টনে পড়ে থাকা বস্তুগুলো মাঝারি শক্তির হাতবোমা। বোমাগুলো নিষ্ক্রিয় করা হয়েছে। এখন আর আতঙ্কের কিছু নেই।