মাগুরা জেলা জাসদের উদ্যোগে মাগুরায় ঈদ খাদ্যসামগ্রী প্রদান

১৮ মে ২০২০


মাগুরা জেলা জাসদের উদ্যোগে মাগুরায় ঈদ খাদ্যসামগ্রী প্রদান

 মাগুরা জেলা জাসদ এবং জাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য জাহিদুল আলমের উদ্যোগে জেলার কয়েকশত দরিদ্র পরিবারের কাছে ঈদ উপলক্ষে কয়েকশত ব্যাগ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

১৭ মে জাসদের নেতাকমীরা তালিকা অনুযায়ী মাগুরা, শ্রীপুর, শালিখা, মহম্মদপুরে বিভিন্ন বাড়িতে বাড়িতে গিয়ে জাসদ লেখা খাদ্যসামগ্রীর প্যাকেট বিতরণ করেন।

প্রতিটি প্যাকেটে ছিল সুগন্ধী চাউল, সেমাই, প্যাকেট দুধ, ডাল, তেল, লবণ কিসমিস, মসলা । প্যাকেটে হাতধোয়ার জন্য একটি করে সাবানও দেওয়া হয়। এই একই প্যাকেট বিতরণ করা হয়েছে জাসদের সকল স্তুরের নেতাকর্মী সমর্থক, শুভাকাক্সিখদের মাঝেও। মাগুরার সঙ্গীত স্কুল সুরসপ্তকের শিক্ষকদেরও এই খাদ্যসামগ্রী দেওয়া হয়েছে।

মাগুরা জেলা জাসদের সভাপতি অহিদুল আলম ফণি, জেলা জাসদের সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তী, সহসভাপতি মিয়া ওয়াহিদ কামাল বাবলু, যুগ্ম সাধারণ সম্পাদক খলিলুর রহমান মৃধা, নারী বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আমেনা বেগম লাবণী, শ্রীপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক নূরুল আমীন খাদ্যসামগ্রী বিতরণের পুরো বিষয়টি সমন্বয় করেন।

করোনা দুর্যোগকালে ঈদ উপলক্ষ্যে খাদ্যসামগ্রীর প্যাকেট পেয়ে সবাই খুশি হয়েছেন। মাগুরা দোয়ারপাড়ের গরিব অসহায় নারী আরজু বেগমও জাসদ থেকে দেওয়া খাদ্যসামগ্রীর একটি প্যাকেট পেয়ে আত্মহারা না হয়ে পারেননি। অসহায় আরজুর মতো আরও অনেক নারীই প্যাকেট পেয়ে দারুণ খুশি হয়েছেন এবং জাসদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

জাসদের ঈদ উপলক্ষে খাদ্যসামগ্রী বিতরণ বিষয়ে জেলা জাসদের সাধারণ সম্পাদক সমীর চক্রবর্তী বলেন, জাসদ সাম্যে বিশ্বাসী। এ কারণে জাসদের উদ্যোগে ঈদে উপলক্ষে বিতরণকৃত খাদ্যসামগ্রীতে কোনো বৈষম্য রাখা হয়নি। দরিদ্রজনকে যা দেওয়া হয়েছে, সেই একই খাদ্যসামগ্রী দলীয় নেতা-কর্মী, সমর্থক, শুভাকাঙ্খিদের মাঝেও বিতরণ করেছে। এর আগেও করোনা দুর্যোগ মোকাবেলায় মাগুরা জেলা জাসদের পক্ষ থেকে বেশ কয়েকবার দরিদ্রদের মাঝে খাদ্যসহায়তা প্রদান করা হয়েছে।