শিবচরের ১১ জন কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার

৯ এপ্রিল ২০২০


শিবচরের ১১ জন কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার

সরকারের নির্দেশ অমান্য করে কর্মস্থলে অনুপস্থিত থাকায় মাদারীপুরের শিবচর উপজেলার ১১ জন সরকারি কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে সরকার।

মন্ত্রিপরিষদ বিভাগ সূত্র জানায়, অভিযুক্ত কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ বিভাগের পক্ষ থেকে বৃহস্পতিবার তাদের নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় ও বিভাগের সচিবদের চিঠি দেয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বৃহস্পতিবার রাতে মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম যুগান্তরকে বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারি ঘোষিত সাধারণ ছুটির মধ্যে নির্দেশনা থাকার পরেও শিবচর উপজেলার ১১ জন কর্মকর্তা-কর্মচারীর কর্মস্থলে অনুপস্থিত ছিলেন। এটা সরকারি আচরণবিধির লংঘন। এদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে জেলা প্রশাসনের পক্ষ থেকে গত ৭ এপ্রিল মন্ত্রিপরিষদ বিভাগে চিঠি পাঠানো হয়েছে। তবে তাদের বিরুদ্ধে পরবর্তী কী পদক্ষেপ নেয়া হচ্ছে তা এখনও অবগত হইনি।

সংশ্লিষ্ট সূত্র জানায়, অভিযুক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে নির্বাচন কমিশন সচিবালয়, স্থানীয় সরকার বিভাগ, কৃষি মন্ত্রণালয়, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এবং আইন ও বিচার বিভাগের সচিবকে চিঠি পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসের বিস্তারের কারণে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরিস্থিতির উন্নতি না হওয়ায় দুই দফায় এই ছুটি বাড়িয়ে ১৪ এপ্রিল পর্যন্ত করা হয়।

করোনাভাইরাসে বিপর্যস্ত ইতালিসহ বিভিন্ন দেশ থেকে ফেরা প্রবাসীদের একটি বড় সংখ্যা মাদারীপুরের শিবচর উপজেলার অধিবাসী হওয়ায় দেশের প্রথম লকডাউন করা হয় ওই এলাকা।