টুঙ্গিপাড়ায় স্বামী-স্ত্রী করোনায় আক্রান্ত

৯ এপ্রিল ২০২০


টুঙ্গিপাড়ায় স্বামী-স্ত্রী করোনায় আক্রান্ত

প্রতীকী ছবিগোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলায় স্বামী-স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাঁদের দুজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে রাখা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।


করোনায় আক্রান্ত স্বামীর বয়স ২১ বছর আর স্ত্রীর ২০ বছর। এই দম্পতির সংস্পর্শে আসা ছয়জনকে চিহ্নিত করে কোয়ারেন্টিনে রেখেছে পুলিশ ও স্বাস্থ্য বিভাগ। এ ঘটনায় ওই দম্পতির বাড়িসহ আশপাশের ছয়টি বাড়ি লকডাউন করা হয়েছে।

টুঙ্গিপাড়া উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইসএফপিও) মো. জসিম উদ্দিন বলেন, গত সোমবার উপজেলার এক বাড়ি থেকে চারজনের নমুনা সংগ্রহ করে সিভিল সার্জন কার্যালয়ের মাধ্যমে ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হয়েছিল। সেখান থেকে পাঠানো প্রতিবেদনে আজ ওই স্বামী-স্ত্রীর করোনা পজিটিভ আসে। ফলে পরিবারের অন্য সদ্যদের কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

এ বিষয়ে গোপালগঞ্জের সহকারী পুলিশ সুপার (সদর সার্কেল ) মো. সানোয়ার হোসেন প্রথম আলোকে বলেন, ওই দম্পতির সংস্পর্শে থাকা ছয়টি বাড়ির পরিবারে সদস্যদের লকডাউন করে রাখা হয়েছে। খাবারসহ তাঁদের সব ধরনের সহযোগিতা করা হবে।