ভারতে একদিনে আক্রান্ত রেকর্ড ২২৭, মৃত্যু ১১

৩১ মার্চ ২০২০


ভারতে একদিনে আক্রান্ত রেকর্ড ২২৭, মৃত্যু ১১

করোনাভাইরাসের প্রাদুর্ভাব পরিস্থিতি সময়ের সঙ্গে খারাপ রূপ ধারণ করছে ভারতে। দেশটিতে করোনাভাইরাসজনিত কভিড-১৯ রোগে সোমবার আক্রান্ত হয়েছেন রেকর্ড ২২৭ জন, মৃত্যু হয়েছে আরও ১১ জনের!

স্বাস্থ্য মন্ত্রণালয়ের হিসাবে অনুযায়ী, সোমবার রাত সাড়ে ৯টা পর্যন্ত সব মিলিয়ে ভারতে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,২৫১ জন। মোট মৃতের সংখ্যা ৩২ জন।

নতুন ১১ মৃতের মধ্যে সর্বোচ্চ পাঁচজন তেলেঙ্গানার, মহারাষ্ট্রের তিনজন, মধ্য প্রদেশের দুইজন ও পশ্চিম বঙ্গের একজন। আর সেরে উঠেছেন ১০০ জন।

সোমবার রাজ্যগুলোর মধ্যে সবচেয়ে দ্রুত হারে করোনা সংক্রমণ বেড়েছে দিল্লিতে। দেশের রাজধানীতে ২৫টি নতুন করোনা রোগীর সন্ধান পাওয়া গেছে, এর ফলে সেখানে ওই ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা ৯৭।

নতুন আক্রান্তের খবর এসেছে রাজস্থান, হরিয়ানা, পশ্চিম বঙ্গ ও উত্তর প্রদেশ থেকেও। তবে সরকার বলছে, এই ভাইরাসের সংক্রমণ এখনো স্থানীয় পর্যায়েই রয়েছে।

করোনাভাইরাসের বর্তমান পরিস্থিতির মধ্যে আগের ২৩৮টি নাইট শেল্টারের সঙ্গে ১১টি স্কুল নাইট শেল্টার হিসেবে ব্যবহারের নির্দেশ দিয়েছে দিল্লি সরকার। এসবে অভিবাসী শ্রমিকদের রাখার ব্যবস্থা করা হচ্ছে।

এদিকে, দিল্লির নিজামুদ্দিন অঞ্চল থেকে ৩০০ জনেরও বেশি মানুষকে করোনা ভাইরাসের পরীক্ষা করানো হয়েছে বিভিন্ন হাসপাতালে। জানা গেছে, ওখানকার একটি মসজিদে তাবলিগ জামাতে সমবেত হয়েছিলেন তারা। সেখানে ছিল সৌদি আরব, ইন্দোনেশিয়া ও মালয়েশিয়া থেকে আসা অনেক অতিথি। ওই সমাবেশে অংশগ্রহণ করা অনেকের মধ্যে করোনাভাইরাসের উপসর্গ রয়েছে।