রাজবাড়ী বাসীকে টানা ১০ দিন ঘরের থাকার নির্দেশ

২৩ মার্চ ২০২০


রাজবাড়ী বাসীকে টানা ১০ দিন ঘরের থাকার নির্দেশ

করোনা ভাইরাস অতংক দুর করতে এবং মানুষকে নিরাপদে রাখতে সরকারী ভাবে আগামী ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষনা করা হয়েছে। এর অংশ হিসেবে রাজবাড়ীর বাসিন্দাদের করোনা ভাইরাস মোকাবেলার ওই দশ দিন ঘর থেকে বের না হতে নির্দেশ দিয়েছেন রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম।

আজ সোমবার বিকালে তিনি বলেন, করোনা ভাইরাসের বিস্তার রোধে জেলা প্রশাসনের পক্ষ থেকে খাবার হোটল গুলোতে বাসিয়ে না খাইয়ে থেকে পার্সেল বিক্রি এবং চাদোকানে বসে আড্ডা না দেয়া, সাপ্তাহিক হাট বন্ধ করা হলেও বাজার গুলো সচল রাখা, গণ পরিবহণ চলাচলও সীমিত করা এবং আগামী ২৬ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকারী ছুটিকালিন সময়ে সকলকে ঘরের মধ্যে থাকার নির্দেশ প্রদান করে মাইকিং করা হবে। এক প্রশ্নে জবাবে জেলা প্রশাসক বলেন, বাজারে যে মাস্ক পাওয়া যাচ্ছে তাতে করোনা ভাইরাস প্রতিরোধ হবে না। তাই তারা সাধারণ মানুষের ঘরের মধ্যেই থাকাটা নিরাপদ মনে করছেন।
অপরদিকে, রাজবাড়ীর জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে গত ২৪ ঘন্টায় নতুন করে ৪৬ জন সহ সোমবার পর্যন্ত ৩৫২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং ৪০ জনকে এ পর্যন্ত রিলিজ দেয়া হয়েছে বলে জানিয়েছেন, রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম।
এছাড়া, রাজবাড়ীর এনসিডি রফিকুল ইসলাম জানান, জেলা প্রশাসনের নির্দেশনা অমান্য করে খাবার হোটেলে বসিয়ে ক্রেতাদের খাওয়ানের দায়ে জেলা শহরের চারটি খাবার হোটেল মালিকের কাছ থেকে ১৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।