১২ জনের কারণে বন্ধ হচ্ছে ভারতজুড়ে রেল যোগাযোগ!

২১ মার্চ ২০২০


১২ জনের কারণে বন্ধ হচ্ছে ভারতজুড়ে রেল যোগাযোগ!

১২ জন করোনা আক্রান্ত রোগী রেল ভ্রমণ করায় নাগরিকদের ভ্রমণ স্থগিতের পরামর্শ দিয়েছে ভারতীয় রেলওয়ে। শনিবার এক টুইট বার্তায় রেল কর্তৃপক্ষ এই পরামর্শ দেয়। খবর আনন্দবাজার পত্রিকার।

খবরে বলা হয়, ১৩ মার্চ থেকে ১৬ মার্চের মধ্যে অন্তত ১২ জন করোনা আক্রান্ত রোগী দুটি এক্সপ্রেস ট্রেনে সফর করেছেন। সংক্রমণ থেকে বাঁচতে জনসাধারণকে খুব প্রয়োজন ছাড়া আপাতত এক্সপ্রেস ট্রেনে যাত্রা স্থগিত রাখার পরামর্শ দিয়েছে রেলমন্ত্রণালয়।

টুইটে ওই নির্দেশিকায় বলা হয়, রেল জানতে পেরেছে, কয়েকজন করোনা আক্রান্ত ট্রেনে সফর করেছেন। তার ফলে ট্রেনে সফর করা ঝুঁকিপূর্ণ। ট্রেনে সফর এড়িয়ে চলুন, যদি আপনার সহযাত্রীর করোনাভাইরাস থাকে তাহলে আপনিও করোনা আক্রান্ত হতে পারেন। আপাতত সব যাত্রা স্থগিত রাখুন এবং নিজের প্রিয়জনকে নিরাপদে রাখুন।

ভারতীয় রেল কর্তৃপক্ষ জানিয়েছে, ইতিমধ্যে শনিবার মধ্যরাত থেকে রোববার রাত ১০টা পর্যন্ত বন্ধ থাকবে দুরপাল্লার রেল পরিষেবা। তবে যে ট্রেনগুলো মাঝপথে সেগুলো গন্তব্যে পৌঁছবে।

বিশ্বজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাস শনিবার ভারতে নতুন করে ৪৭ দেহে শনাক্ত হয়েছে। এনিয়ে দেশটিতে আক্রান্তের সংখ্যা ২৮৩ জনে দাঁড়িয়েছে। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছে পাঁচ জন।