ইউটিউব দেখে প্রসবের চেষ্টা প্রেমিকের, যা হলো পরিণতি

২১ মার্চ ২০২০


ইউটিউব দেখে প্রসবের চেষ্টা প্রেমিকের, যা হলো পরিণতি

ইউটিউব ভিডিও দেখে প্রেমিকার প্রসব করাতে চেয়েছিলেন এক যুবক। এতেই ঘটে বিপত্তি। প্রসব করাতে যেয়ে মৃত্যু হয় নবজাতকের। এ সময় প্রচুর রক্তক্ষরণ হওয়ায় প্রেমিকার অবস্থাও আশঙ্কাজনক।

সম্প্রতি ভারতের তামিলনাড়ুর একটি গ্রামে এই মর্মান্তিক ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত ওই প্রেমিককে পুলিশ গ্রেপ্তার করেছে বলে খবর প্রকাশ করেছে ভারতের আনন্দবাজার পত্রিকা।

পুলিশ জানিয়েছে, বেশ কয়েক বছর ধরেই তামিলনাড়ুর একটি গ্রামের কলেজছাত্রীর (১৯) সঙ্গে প্রেমের সম্পর্ক ওই যুবকের (২৭)। তাদের মধ্যে শারীরিক সম্পর্ক গড়ে উঠলে ও তরুণী অন্তঃসত্ত্বা হয়ে পড়েন।

সম্প্রতি আট মাসের অন্তঃসত্ত্বা ওই তরুণীর প্রসববেদনা ওঠে। সেই কথা তার প্রেমিককে জানালে তাকে বাইকে করে গ্রামের কাছে কাজুবাদামের ক্ষেতে নিয়ে যায় ওই যুবক। সেখানে ইউটিউব ভিডিও দেখে প্রসব করানোর চেষ্টা করেন তিনি। কিন্তু প্রসবের সময় শিশুর মাথার বদলে হাত বেরিয়ে আসে। এরপরও জোর করে বাচ্চাকে বের করার চেষ্টা করলে শুরু হয় প্রবল রক্তপাত।

এক পর্যায়ে ওই যুব ঘাবড়ে যান। পরে বাইকে করে ১২ কিলোমিটার পথ পেরিয়ে প্রেমিকাকে পনেরি হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে তরুণীকে মেটারনিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানেই তরুণীর অস্ত্রোপচার করে মৃত শিশু বের করা হয়। কতর্ব্যরত চিকিৎসকরা জানান, ওই তরুণীর অবস্থা আশঙ্কাজনক। তিনি এখনো চিকিৎসাধীন।

পুলিশ জানিয়েছে, ওই যুবককে গ্রেপ্তার করা হয়েছে ও তার বিরুদ্ধে খুনের মামলা রুজু করা হয়েছে।