এসিবি উইমেন ফর উইমেন এর নারী দিবস পালন

১৯ মার্চ ২০২০


এসিবি উইমেন ফর উইমেন এর নারী দিবস পালন

বিশ্ব নারী দিবস উপলক্ষে গত ৭ মার্চ টরন্টোর রয়াল কেনেডিয়ান লিজিয়ন হলে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠান উদ্বোধন করেন এসিবি উইমেন ফর উইমেন এর  প্রধান রাউফুন শোভন । তাকে অনুষ্ঠান পরিকল্পনা ও পরিচালনায় সার্বিকভাবে সহযোগিতা করেন এডমিন মেহেরিন মাশরুক, এডমিন নুসরাহ হক, এডমিন রোকেয়া পারভীন এবং এডভাইজার নুজহাত ঝুমন। অনুষ্ঠানের প্রধান স্পনসর ছিলেন নাইমা নাজারা রহমান। 

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ডলি বেগম, অনুষ্ঠানে সাক্ষাৎকারের সময় নারীদের এগিয়ে আসবার আহবান জানান তিনি। অনুষ্ঠানে মেম্বার অফ পার্লামেন্ট বিল ব্লেয়ার শুভেচ্ছাবাণী প্রেরণ করেন।

নারীদের সংগ্রাম এবং সাফল্যগাঁথা নিয়ে উপস্থিত ছিলেন চয়নিকা দত্ত, শেখ নাহার,আফরোজা রহমান আরো অনেকে। অনুষ্ঠানে তিন প্রজন্মের পক্ষে কথা বলেন ফারাহ চৌধুরী ও নুসরাত জাহান চৌধুরী, সাথে ছিলেন তাদের মা এবং মেয়ে। নারী দিবসে উপলক্ষে স্বরচিত কবিতা পাঠ করেন হেলেন কাদির, মৌ মধুবন্তী এবং হোসনে আরা জেমী। নারীদের আর্থিক স্বনির্ভরতা এবং তার প্রয়োজন সম্পর্কে আলোচনা করেন নুজহাত ঝুমন ও মুশতারী চৌধুরী।টরন্টোর স্বনামধন্য আবৃত্তিকার দিলারা নাহার বাবু ও মুনিরা সুলতানা মিলি কবিতা আবৃত্তি করেন। অসাধারণ গান গেয়ে সবাইকে মাতিয়ে তুলেন পালকী আহমেদ। 

চা নাস্তা সহ রাতের খাবারের সাথে বাচ্চাদের জন্য ছিল বিশেষ ব্যবস্থা। বাংলাদেশী কমুনিটির সর্বক্ষেত্রে অবস্থানরত কর্মরত নারীদের উপস্থিতি ছিল বিশেষভাবে লক্ষনীয় ।র‍্যাফেল ড্র, নাচ গানে প্রাণবন্ত হয়ে উঠেছিলো এসিবির নারী দিবসের এই অনুষ্ঠান।