বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী

১৮ মার্চ ২০২০


বঙ্গবন্ধু’র জন্মশতবার্ষিকী উপলক্ষে রাজবাড়ীর পুলিশ সুপারের শুভেচ্ছা বাণী

১৭ মার্চ ২০২০ খ্রীস্টাব্দ। হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মশতবার্ষিকী। ১৯২০ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেছিলেন এ ক্ষণজন্মা মহামানব। আজকের এই দিনে তাঁকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি। জাতীয় শিশু দিবস ২০২০ ও মুজিববর্ষ উদযাপনের এই শুভক্ষণে রাজবাড়ী জেলা পুলিশের পক্ষ থেকে শিশুÑকিশোরদের প্রতি আমার আদর, ¯েœহ ও ভালোবাসা।

বঙ্গবন্ধুর স্বপ্নের সুখী সমৃদ্ধ সোনার বাংলা বাস্তবায়নে আমাদের নতুন প্রজন্মের শিশু কিশোরদের সোনার মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শৈশব থেকেই তাদের মধ্যে সুনাগরিকের গুণাবলীর উন্মেষ ঘটাতে জ্ঞান, শিক্ষা, সততা, নিষ্ঠা ও দেশপ্রেমের চর্চা করতে হবে।
মার্চ মাস আমাদের জন্য বিশেষ তাপর্যপূর্ণ। এ মাসের ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে দেয়া বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণেই উঠে এসেছে পূর্ব পাকিস্তানের শোষণ-বঞ্চনার কথা। একই সাথে ছিল স্বাধীনতার ডাক। বিশ্বের ইতিহাসে ৭ মার্চের ভাষণ অমর হয়ে থাকবে। এই মাসেই আমাদের স্বাধীনতা দিবস। ২৬ মার্চের প্রথম প্রহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দিয়েছিলেন স্বাধীনতার ঘোষণা। এই মাসেই জাতির জনকের জন্মদিন। জাতির পিতা শেখ মুজিবুর রহমান তাঁর জীবনের সোনালী দিনগুলি বিসর্জন দিয়েছিলেন আমাদের স্বাধীনতা অর্জনের জন্য। জীবনের বেশিরভাগ দিন কেটেছে তার জেলখানায়। তার স্বপ্ন ছিল বাঙালি স্বাধীনভাবে চলবে। স্বাধীনভাবে বাঁচবে। ছোটবেলা থেকেই তিনি ছিলেন প্রতিবাদী। অন্যায় দেখলেই তিনি তার প্রতিবাদ করতেন। বঙ্গবন্ধু শিশুদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলার স্বপ্ন দেখতেন। বঙ্গবন্ধু ছিলেন শিশুর মত সরল। শিশুদের খুব ভালোবাসতেন তিনি। তাই দিনটিও পোলিত হয়ে আসছে শিশু দিবস হিসেবে।
জাতির পিতার সুযোগ্য কন্যা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শিশুদের সুনাগরিক হিসেবে গড়ে তোলা ও সুরক্ষায় প্রতিনিয়তই নিচ্ছেন বিশেষ উদ্যোগ। প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত একযোগে সকল ছাত্রÑছাত্রীর হাতে পৌছে দিচ্ছেন বিনামূল্যের বই। একারণে দেশে শিক্ষার হার ও গুণগত মান বৃদ্ধি পেয়েছে। এধারা অব্যাহত থাকলে প্রতিটি শিশু সুনাগরিক হয়ে গড়ে উঠবে। যা ছিল জাতির পিতার লালিত স্বপ্ন।
রাজবাড়ী জেলাকে শিশুদের নিরাপদ আবাসভূমিতে পরিণত করাসহ শিশুশ্রম ও শিশু নির্যাতন বন্ধে আমরা দৃঢ় অঙ্গীকারাবদ্ধ।
জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে গৃহীত সকল কর্মসূচীর সফল বাস্তবায়ন কামনা করে রাজবাড়ী জেলাবাসীকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি।

মোঃ মিজানুর রহমান পিপিএম (বার)
পুলিশ সুপার, রাজবাড়ী।