বঙ্গবন্ধুর আত্মা সরকারের কর্মকাণ্ডে কষ্ট পেয়েছে: ফখরুল

১৮ মার্চ ২০২০


বঙ্গবন্ধুর আত্মা সরকারের কর্মকাণ্ডে কষ্ট পেয়েছে: ফখরুল

করোনাভাইরাসে বাংলাদেশে আক্রান্ত হয়ে একজনের মৃত্যুর ঘটনাকে দুঃখজনক আখ্যায়িত করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে সরকারের আয়োজনের সমালোচনা করে তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর আত্মা সরকারের কর্মকাণ্ডে কষ্ট পেয়েছে’।

তিনি বলেন, করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনার পুরো দায় সরকারের। তাদের গাফিলতি ও উদাসীনতার এ মৃত্যুর ঘটনা ঘটল। বুধবার দেশ রূপান্তরকে দেওয়া এক তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সরকারের চরম উদাসীনতার কারণে এই মৃত্যুর ঘটনা ঘটল। আমরা আগেই বলেছি, সরকার পর্যাপ্ত সময় পেলেও প্রস্তুতি নেয়নি। বরং তারা মুজিব জন্ম শতবার্ষিকী নিয়েই ব্যস্ত ছিল। এতে তো বঙ্গবন্ধুর আত্মা সরকারের কর্মকাণ্ডে কষ্ট পেয়েছে।

তিনি বলেন, সময় থাকলেও হাসপাতাল, চিকিৎসক, নার্সদের প্রস্তুত করেনি। এখনো সরকারের উদ্যোগ পর্যাপ্ত নয়।

বুধবার রাজধানীর মহাখালীতে নিয়মিত ব্রিফিংয়ে আইইডিসিআরের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, বাংলাদেশে করোনাভাইরাস (কভিড-১৯) আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। তার বয়স ৭১ বছর।

মির্জা ফখরুল তার প্রতিক্রিয়ায় আরো বলেন, সরকার এখনো করোনা আক্রান্তদের সংখ্যা নিয়ে লুকোচুরি করছে। সরকারের উদাসীনতার করোনায় আক্রান্তে মৃত্যুর জন্য দেশের জনগণ ক্ষমা করবে না।