দোলা-নুসরাত হত্যায় ২ আসামির ফাঁসি

৩ মার্চ ২০২০


দোলা-নুসরাত হত্যায় ২ আসামির ফাঁসি

রাজধানীর ডেমরা থানার কোনাপাড়ার শিশু ফারিয়া আক্তার দোলা ও নুসরাত জাহানকে ধর্ষণচেষ্টার পর হত্যার মামলায় দুই আসামির ফাঁসির রায় দিয়েছেন আদালত। মঙ্গলবার (৩ মার্চ) ঢাকার নারী ও শিশু ট্রাইব্যুনাল-৩ এর বিচারক জয়শ্রী সমাদ্দার মামলার দুই আসামি গোলাম মোস্তফা ও আজিজুল বাওয়ানীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। মৃত্যুদণ্ডের পাশাপাশি আসামিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জারিমানা করা হয়েছে।

সকালে আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা ইস্যু করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

২০১৯ সালের ৭ জানুয়ারি দুপুরে বাড়ির সামনে খেলার মধ্যেই নিখোঁজ হয় তারা। এরপর রাতে স্থানীয় আবুলের বাড়ির নিচতর ভাড়াটিয়া মোস্তফার বাসার খাটের নিচ থেকে মেয়ে দুটির লাশ উদ্ধার করে পুলিশ। 

হত্যার শিকার দুই শিশু ফারিয়া আক্তার দোলা (৭) ও নুসরাত জাহান (৫) ডেমরার কোনাপাড়ায় একটি নার্সারি স্কুলে পড়ত। লিপস্টিক দেওয়ার কথা বলে এই দুই শিশুকে ফ্ল্যাটে নিয়ে যান মোস্তফা ও আজিজুল। এর পর নুসরাত ও ফারিয়াকে আসামিরা সাজিয়ে দেন। পরে মোস্তফা ও আজিজুল ইয়াবা সেবন করে দুই শিশুকে ধর্ষণের চেষ্টা করেন। ধর্ষণে ব্যর্থ হয়ে দুই শিশুকে শ্বাসরোধ করে হত্যা করেন দুই আসামি।

এ ঘটনায় নুসরাতের বাবা পলাশ হাওলাদার বাদী হয়ে ডেমরা থানায় হত্যা মামলা করেন। হত্যার একদিন পরই পুলিশ আসামী মোস্তফা ও আজিজুলকে গ্রেফতার করে।

তদন্ত শেষে ডেমরা থানার উপ-পরিদর্শক শাহ আলম দুই আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন। একই বছর ২৩ মার্চ আসামির বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। মামলায় ১৫ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।