বার্সেলোনাকে হারিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

২ মার্চ ২০২০


বার্সেলোনাকে হারিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

সান্তিয়াগো বার্নাবুয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। যার ফলে লা লিগায় শীর্ষে ফিরেছে দলটি। লিগে টানা চার জয়ের পর হার দেখলো বার্সেলোনা। আর দুই ম্যাচ পর জয়ের দেখা পেল জিদানের দলটি।

শুরুটা ছিল একটু মন্থর। দুই দলই যেন বুঝে নিতে চাইছিল প্রতিপক্ষের কৌশল। সময় যত বাড়ছিল ততোই আক্রমণ, পাল্টা আক্রমণে রীতিমতো জমে ওঠে রিয়ালের মাঠ। 

সাত ম্যাচ পর বার্সেলোনার বিপক্ষে জয় পেতে ৭১তম মিনিটে প্রথম গোলটি করেন রিয়ালের ভিনিসিয়াস জুনিয়র। আর যোগ করা সময়ে চলতি মৌসুমে লা লিগায় প্রথমবারের মতো বদলি খেলোয়াড়ার হিসেবে নেমে গোলের দেখা পান মারিয়ানো। 

যদিও ম্যাচের সপ্তম মিনিটে প্রথম সুযোগটা পায় রিয়াল। ডি বক্স থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি করিম বেনজেমা। ম্যাচের ২১তম মিনিটে রিয়ালের প্রতি আক্রমণ থেকে বার্সেলোনার ত্রাতা জেরার্ড পিকে। ৩০তম মিনিটে সুযোগ আসে মেসির সামনে। গ্রিজমানের কাছ থেকে বল পেয়ে বার্সেলোনা অধিনায়ক লক্ষ্যে রাখতে পারেননি।

দ্বিতীয়ার্ধের ৫৫তম মিনিটে ইসকোর বাঁকানো শট কর্নারের বিনিময়ে রক্ষা করেন বার্সার গোলরক্ষক মার্ক-আন্ড্রে টের স্টেগেন। 

৬১তম মিনিটে আবার বেঁচে যায় বার্সেলোনা। ইসকোর হেড ঠেকাতে ব্যর্থ টের স্টেগেন, বল চলে যাচ্ছিল জালে। ঠিক সেই মুহূর্তে ঠেকিয়ে দেন পিকে।

ম্যাচের ৭২তম মিনিটে ক্রুসের কাছ থেকে বল পেয়েছে ভিনিসিউস জুনিয়র বার্সার জালে জড়িয়ে দেন। ১-০ গোলে এগিয়ে যায় রিয়াল। তবে ৭৫তম মিনিটে সমতা আনার সুযোগ পায় মেসি। এ যাত্রায় রিয়ালকে বাঁচিয়ে দেয় মার্সেলো ও ভারান।

খেলার একেবারে শেষ মুহূর্তে কোনাকুনি শটে টের স্টেগেনকে পরাস্ত করে গোলের দেখা পান মারিয়ানো। ফলে ২-০ গোলের স্বস্তির জয় পায় জিদানের দল রিয়াল মাদ্রিদ। 

এই জয়ে ২৬ ম্যাচে ৫৬ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেল রিয়াল। আর বার্সেলোনা ৫৫ পয়েন্ট নিয়ে আছে দুই নম্বরে।