8.6 C
Toronto
মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪

আমি কি চোর না ডাকাত, আদালতে কাঁদতে কাঁদতে বললেন এ্যানি

আমি কি চোর না ডাকাত, আদালতে কাঁদতে কাঁদতে বললেন এ্যানি
সংগৃহীত ছবি

পুলিশের কাজে বাধা ও গাড়ি ভাঙচুরের অভিযোগে ধানমণ্ডি মডেল থানার মামলায় বিএনপির প্রচার সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দীন চৌধুরী এ্যানির চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১১ অক্টোবর) তাকে আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে সাত দিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

- Advertisement -

শুনানিতে এ্যানি কিছু বলবে কি না বিচারক জানতে চান। এ সময় তিনি বিচারকের সামনে কাঁদতে কাঁদতে বলেন, ‘আমি রাজনীতি করি। কোনো অপরাধ করলে গ্রেপ্তার করবে। কিন্তু আমাকে থানায় নিয়ে পুলিশের উপস্থিতিতে অত্যাচার-নির্যাতন করা হয়েছে।

আমরা কোন যুগে বসবাস করছি। আমি কি চোর, না ডাকাত।’

এর আগে মঙ্গলবার (১০ অক্টোবর) গভীর রাতে ধানমণ্ডি থেকে এ্যানিকে আটক করে পুলিশ।

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে গ্রেপ্তারের বিষয়ে ডিবিপ্রধান হারুন অর রশীদ বলেছেন, তার বিরুদ্ধে মোট দুটি ওয়ারেন্ট আছে লক্ষ্মীপুর থানায়।
জেলা পুলিশের রিকোয়েস্টের ভিত্তিতে ধানমণ্ডি মডেল থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। পাশাপাশি রাজধানীর সায়েন্সল্যাব এলাকায় পুলিশকে আঘাতের মামলায়ও তিনি এফআইআরভুক্ত আসামি। দুটি ঘটনায় ধানমণ্ডি থানা পুলিশ তাকে ধরে আনে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ২৩ মে ২০২৩ ধানমণ্ডি সিটি কলেজের সামনে বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের প্রায় ১০-১৫ হাজার নেতাকর্মী জড়ো হয়ে পদযাত্রার সমাপনী বক্তব্য শেষে চলে যাওয়ার প্রাক্কালে দেশীয় অস্ত্রশস্ত্র, লাঠিসোঁটা, ইটপাটকেল, ককটেল ইত্যাদি মারাত্মক অস্ত্রশস্ত্রসহ পুলিশের সরকারি কাজে বাধাদান, পুলিশের ওপর আক্রমণ, সরকারকে উৎখাত ও জনসাধারণের জান-মালের ক্ষতিসাধন, গণপরিবহন ভাঙচুর করে ক্ষতিসাধন, ককটেল বিস্ফোরণ করে ত্রাস সৃষ্টি ও নাশকতামূলক কর্মকাণ্ড শুরু করে। এ সময় পুলিশ বাধা দিলে পুলিশের ওপর হামলা করে এবং ইটপাটকেল নিক্ষেপ করে।
এতে পুলিশ অফিসার ও ফোর্স গুরুতর আহত হন। পরে সরকারি সম্পত্তি, জনসাধারণের জান-মালের নিরাপত্তার জন্য বেআইনি সমাবেশ ছত্রভঙ্গ করার জন্য আসামিদের ধাওয়া করলে আসামিরা ঘটনাস্থল থেকে বিভিন্নভাবে ছত্রভঙ্গ হয়ে বিভিন্ন দিকে দৌড়ে পালিয়ে যায়। এ ঘটনায় ধানমণ্ডি থানায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করে।

- Advertisement -

Related Articles

Latest Articles