খালেদার মুক্তির বিষয়ে কাদেরের সঙ্গে আলাপ ফখরুলের

১৪ ফেব্রুয়ারি ২০২০


খালেদার মুক্তির বিষয়ে কাদেরের সঙ্গে আলাপ ফখরুলের

বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে মির্জা ফখরুল ইসলাম আলমগীর আলাপ করেছেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও বিষয়টি জানাতে বলেছেন বলে জানিয়েছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগের রাজনৈতিক কার্যালয়ে এ তথ্য জানান তিনি।

এ সময় কাদের বলেন, বেগম জিয়ার মুক্তির বিষয়ে এখনো লিখিতভাবে বিএনপি কিংবা খালেদা জিয়ার পরিবারের পক্ষ থেকে কোনো আবেদন করা হয়নি। এটা রাজনৈতিক মামলা হলে সরকারের বিষয় ছিল। যেহেতু দুর্নীতির মামলা সেহেতু এটা আদালতের বিষয়।

তিনি জানান, প্যারোলে মুক্তির বিষয়ে বেগম জিয়া স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করতে পারেন। 

ওবায়দুল কাদের আরও বলেন, বেগম জিয়ার সুচিকিৎসার বিষয়টি সরকারের সুনজরে রয়েছে। তার শারীরিক অবস্থার বিষয়ে দল যেভাবে বলছে, চিকিৎসার ব্যাপারে চিকিৎসকরা সেভাবে বলছেন না।

ঢাকা দুই সিটির মেয়রদের শপথ গ্রহণ নিয়ে তিনি বলেন, শপথ ও দায়িত্ব গ্রহণ আলাদা বিষয়। ঢাকার দুই সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলরদের শপথ গ্রহণের আগে হলেও নির্ধারিত সময়ে দায়িত্ব গ্রহণ হবে। অন্যদিকে মন্ত্রিসভার রদবদল নিয়ে কাদের বলেন, কাজে গতি আনার জন্য মন্ত্রিসভায় রদবদল হয়েছে। এটা প্রধানমন্ত্রীর এখতিয়ার।