‘এগিয়ে যাও বাংলাদেশ’, মুশফিকের অভিনন্দন

৬ ফেব্রুয়ারি ২০২০


‘এগিয়ে যাও বাংলাদেশ’, মুশফিকের অভিনন্দন

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্রথমবারের মতো ফাইনালে উঠেছে বাংলাদেশ। নিউজিল্যান্ডকে ৬ উইকেটে হারিয়ে স্বপ্নের ফাইনালের পা রেখে ইতিহাস গড়েছে যুবারা। যেকোনো ধরনের ক্রিকেটে প্রথম বিশ্বকাপ ফাইনালের স্বাদ এবারই পেল বাংলাদেশ।

এমন জয়ের পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইতিমধ্যে দুইটি ভিন্ন পোস্টে আকবর আলী, মাহমুদুল হাসানদের শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় দলের উইকেটরক্ষক ও ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

বাংলাদেশ তখনো জয় পায়নি। তবে মাহমুদুল হাসানের সেঞ্চুরিতে জয়ের ঘ্রাণ নাকে এসে পৌঁছেছে। তখন জয়ের সেঞ্চুরির ভিডিও পোস্ট করে মুশফিক লিখেছেন, আলহামদুলিল্লাহ, মাশাল্লাহ। অনেক অভিনন্দন ভাই। শান্ত থাক। আরও একটি বড় ধাপ পাড়ি দিতে হবে জুনিয়র টাইগাররা। এগিয়ে যাও বাংলাদেশ।

জয় নিশ্চিত হওয়ার পরক্ষণেই যুব দলের একটি ছবি পোস্ট করে লিখেছেন, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে প্রথমবারের মতো ফাইনালে। ছেলেদের সবাইকে অভিনন্দন। বিষয়টির গুরুত্ব বোঝাতে সব অক্ষরই বড় হাতে লিখেছেন ২০০৬ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে দলকে নেতৃত্ব দেওয়া মুশফিকুর রহিম। সেবার দুর্দান্ত এক দল নিয়েও কোয়ার্টার ফাইনালে থেমেছিল বাংলাদেশ। মাহমুদুল হাসান ও শরিফুল ইসলামরা পূর্বসূরিদের অর্জনকে ছাড়িয়ে চলে গেছেন ফাইনালে।

মুশফিক তো অভিনন্দন জানাবেনই