১৯ পয়েন্টের ব্যবধানে শিরোপার পথে লিভারপুল

৩০ জানুয়ারী ২০২০


১৯ পয়েন্টের ব্যবধানে শিরোপার পথে লিভারপুল

ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের ধারা চলছেই লিভারপুলের। এবার ওয়েস্টহ্যাম ইউনাইটেডকে হারিয়ে ১৯ পয়েন্টের ব্যবধানে শীর্ষস্থান সুদৃর করার পাশাপাশি শিরোপার পথে আরও এগিয়ে গেল ইয়ুর্গেন ক্লপের দল।

ইংল্যান্ডের সর্বোচ্চ লিগের ম্যাচটিতে বুধবার রাতে ওয়েস্টহ্যামকে ২-০ গোলে হারায় লিভারপুল। প্রথমার্ধে দলকে এগিয়ে নেন মোহামেদ সালাহ। দ্বিতীয়ার্ধে অপর গোলটি করেন অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইন।

গত মৌসুম ও চলতি মৌসুমে লিগে টানা এই নিয়ে টানা ৪০ ম্যাচ ধরে অপরাজিত লিভারপুল। চলতি লিগে এখন পর্যন্ত অপরাজিত থাকা দলটির পয়েন্ট ২৪ ম্যাচে ২৩ জয় ও এক ড্রয়ে ৭০।

ঊনিশ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয়স্থানে আছে লিগের গত আসরের চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। তিরিশ বছর পর প্রিমিয়ার লিগের শিরোপা জিততে যাচ্ছে লিভারপুল। সবশেষ ১৯৯০ সালে প্রতিযোগিতাটির শিরোপা জিতেছিল দলটি।

ওয়েস্টহ্যামের বিপক্ষে ম্যাচটি হওয়ার কথা ছিল ডিসেম্বরে। কিন্তু ওই সময় লিভারপুলের ক্লাব বিশ্বকাপের খেলা থাকায় ম্যাচটির সূচি পিছিয়ে দেওয়া হয়।

পেনাল্টি থেকে গোল করে ৩৫তম মিনিটে লিভারপুলকে এগিয়ে নেন মোহামেদ সালাহ। দলটির বেলজিয়ান ফরোয়ার্ড ডিভোক ওরিগি ডি-বক্সে ফাউলের শিকার হলে ভিএআর দেখে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

দ্বিতীয়ার্ধে অপর গোলটি পায় অতিথি দল। এবার গোল করেন চেম্বারলেইন। সালাহর দ্রুত গতির পাসে বল পেয়ে ডি-বক্সের মাঝামাঝি থেকে ডান পায়ের শটে জালে বল জড়ান এই ইংলিশ মিডফিল্ডার। ম্যাচের বাকি সময়ে আর কোনো গোল হয়নি।