পাকিস্তান যেতে চান না মুশফিক, চিঠির অপেক্ষায় নির্বাচকেরা

১৭ জানুয়ারী ২০২০


পাকিস্তান যেতে চান না মুশফিক, চিঠির অপেক্ষায় নির্বাচকেরা

বাংলাদেশ ক্রিকেট দল পাকিস্তান সফর করলেও মুশফিকুর রহিম যে যেতে চান না, বিষয়টি আগে থেকেই জানা গিয়েছিল। সফর চূড়ান্ত হওয়ার আগে স্বয়ং বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও সংবাদমাধ্যমকে বলেছিলেন কথাটি। অনিশ্চয়তা কাটিয়ে বাংলাদেশ দলের পাকিস্তান সফর চূড়ান্ত হলেও মুশফিক তার আগের সিদ্ধান্তেই অটল আছেন। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে এ মাসেই পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ। ২৪ জানুয়ারি শুরু হবে সিরিজ। এই সিরিজে খেলার অনিচ্ছার কথা মুশফিক এরই মধ্যে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে জানিয়েছেন।

তবে নির্বাচকেরা আছেন মুশফিকের আনুষ্ঠানিক চিঠির অপেক্ষায়। সংবাদ সংস্থা এএফপিকে মিনহাজুল বলেন, ‘পাকিস্তান যেতে চান না জানাতে মুশফিক আমাকে রিং (ফোন কল) দিয়েছিল। আমরা এখন তার আনুষ্ঠানিক চিঠির অপেক্ষায় রয়েছি। যদি সেটা সে করে আমরা তাকে পাকিস্তান সিরিজ থেকে ছাড়ব।’

অনেক নাটকীয়তার পর ১৪ জানুয়ারি নিশ্চিত হয় বাংলাদেশ দলের পাকিস্তান সফর। দুবাইয়ে আইসিসি সভার ফাঁকে বিসিবি ও পিসিবির ফলপ্রসূ আলোচনা হয়।

এফটিপিতে তিন ম্যাচের টি-টোয়েন্টির সঙ্গে দুটি টেস্ট থাকলেও বাংলাদেশ তিন ধাপে এই সিরিজ খেলবে। যেখানে যোগ হয়েছে একটি বাড়তি ওয়ানডে ম্যাচও।

২৪ থেকে ২৭ জানুয়ারি প্রথম ধাপে পাকিস্তান সফরে শুধু টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। এরপর ৭ থেকে ১১ ফেব্রুয়ারি দ্বিতীয় ধাপে হবে প্রথম টেস্ট। একটি ওয়ানডে ও অন্য টেস্ট ম্যাচটি খেলতে এপ্রিলে আবার পাকিস্তান সফর করবে টাইগাররা।