প্রথম ঝলকে আলিয়া ভাট

১৬ জানুয়ারী ২০২০


প্রথম ঝলকে আলিয়া ভাট

গাংগুবাই কুঠিয়াবাড়ি আগামী ১১ সেপ্টেম্বর মুক্তি পাবে। ছবি: ছবি: ইনস্টাগ্রাম

করণ জোহরের শিক্ষার্থী হিসেবে বলিউডে পথচলা শুরু হয় আলিয়া ভাটের। তখন কেবল গ্ল্যামার চরিত্রেই দেখা গেছে তাঁকে। করণ জোহরের স্টুডেন্ট অব দ্য ইয়ার কিংবা শশাঙ্ক খেইতানের বদ্রিনাথ কি দুলহানিয়াএসব ছবিতে ঝলমলে চরিত্রেই দেখা গেছে আলিয়াকে। কিন্তু ধীরে ধীরে নিজেকে তুলে ধরেছেন মহেশ ভাটকন্যা। মেঘনা গুলজারের রাজি, জোয়া আখতারের গালি বয়এর মতো ছবি এর প্রমাণ। এবার মুক্তি পেল সঞ্জয় লীলা বানসালি পরিচালিত গাংগুবাই কাঠিয়াবাড়ি ছবির ফার্স্টলুক। তাতে আলিয়াকে পাওয়া গেল ব্যতিক্রমী ও চ্যালেঞ্জিং এক চরিত্রে।

সিনেমাটিতে আলিয়াকে দেখা যাবে একটি যৌনপল্লির প্রধানের চরিত্রে। টুইটারে সঞ্জয় লীলা বনসালি প্রথম ঝলকের (ফার্স্টলুক) ছবি শেয়ার করেন। ক্যাপশনে লেখেন, শক্তি, ক্ষমতা, ভয়! এক লুকেই হাজারো অনুভূতি। হ্যাশট্যাগ দিয়ে লিখেছেন গাংগুবাই কুঠিয়াবাড়ি। ছবিটি মুক্তির তারিখ লিখে দিয়েছেন বনসালি। আগামী ১১ সেপ্টেম্বর মুক্তি পাবে ছবিটি।

এর আগে খবর হয়েছিল এই ছবির জন্য বেশ পরিশ্রম করছেন আলিয়া ভাট। শিখতে হয়েছে বেশ কিছু কুশ্রী শব্দ। চরিত্রায়ণের প্রয়োজনে শারীরী ভাষাও শিখতে হয়েছে তাঁকে। কারণ, ছবিটিতে আলিয়াকে দেখা যাবে মুম্বাইয়ের রেডলাইট এলাকা কামতাপুরির যৌনকর্মী গাংগুবাইয়ের চরিত্রে। শিখতে হয়েছে কাঠিয়াবাড়ি ভাষাও। গুজরাটি ভাষা থেকে একটু আলাদা এই ভাষা। এটি শেখানোর জন্য বানসালি মুম্বাইয়ের কিছু নামজাদা গুজরাটি নাট্যশিল্পীর সঙ্গে যোগাযোগ করেছেন। মনোজ যোশী ও সুপ্রিয়া পাঠকের মতো নাট্য ব্যক্তিত্বরা বানসালিকে সাহায্য করেন। আলিয়া মাসখানেক ধরে এই ভাষা ও বাচনভঙ্গির ক্লাস করেছেন। পরিশ্রম যে কাজে লেগেছে, তা বোঝা গেল প্রথম ঝলক দেখে।

গত বছরের ডিসেম্বর মাস থেকে ছবির শুটিং শুরু হয়েছে। ছবিতে অজয় দেবগনকে অতিথি চরিত্রে দেখা যেতে পারে। এ ছাড়া সালমান খানের সঙ্গে আলিয়াকে নিয়ে ইনশাআল্লাহ ছবির ঘোষণা দিয়েছিলেন বানসালি। কিন্তু বানসালির সঙ্গে সালমানের বনিবনা না হওয়ায় এই প্রকল্প মুখ থুবড়ে পড়েছে। ছবিটি ছাড়াও আলিয়াকে দেখা যাবে করণ জোহারের তখত ও আয়ান মুখার্জির ব্রহ্মাস্ত্র ছবিতে।

 সূত্র: প্রথম আলো