দাঁত ভাঙা জবাব দিতে হবে: ইশরাক

১১ জানুয়ারী ২০২০


দাঁত ভাঙা জবাব দিতে হবে: ইশরাক

ঢাকার দুই সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থীরা প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। ঢাকা উত্তর সিটিতে বিএনপি মেয়র প্রার্থী তাবিথ আউয়াল উত্তরা ও দক্ষিণের প্রার্থী ইশরাক হোসেন কমলাপুর থেকে প্রচারণা শুরু করেন। তাবিথ বললেন, জনগণের ভোটাধিকার নিশ্চিত করাই হবে তার মূল লক্ষ্য। আর ভোটে কারচুপি হলে জবাব দেয়ার হুঁশিয়ারি দেন ইশরাক।

কনকনে ঠান্ডা আর হিমেল হাওয়া উপেক্ষা করেই শনিবার (১১ জানুয়ারি) সকাল থেকে প্রচারণা শুরু করেছেন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনে বিএনপির মনোনীত দুই প্রার্থী।

নির্বাচনী প্রচারণাকে কেন্দ্র করে দীর্ঘদিন পর উজ্জীবিত দলটির কর্মী সমর্থকরাও। প্রার্থীদের সঙ্গে যাচ্ছেন বাড়ি বাড়ি। তারা বলেন, পুলিশ আমাদের যেভাবে অত্যাচার নির্যাতন করে আমরা ঘরেই থাকতে পারি না। শুধু নির্বাচনের মাধ্যমে রাজপথে আসতে পারছি এবং ধানের শীষের কথা বলতে পারছি।  

সকালে উত্তরার আজিমপুরে থেকে প্রচারণা শুরু করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল। প্রতিশ্রুতি দিলেন নবগঠিত ওয়ার্ডগুলোর উন্নয়নকে সর্বোচ্চ প্রাধান্য দেয়ার।

তিনি বলেন, ভোটার থেকে সাধারণ মানুষের কাছ থেকে সাড়া পাচ্ছি। সবাইকে আশস্থ করছি ধৈর্য ধরতে। পরিস্থিতি যাইহোক আমাদের মোকাবেলা করে ভোট দিতে হবে।

বেলা ১২টায় কমলাপুর রেল স্টেশনের সামনে থেকে প্রচারণা শুরু করেন দক্ষিণের বিএনপি প্রার্থী ইশরাক হোসেন। সিটি নির্বাচনকে অনিয়ম ও দুর্নীতি প্রতিরোধের লড়াই বলে মন্তব্য করলেন তিনি।

তিনি বলেন, বিভিন্ন খাতে আজকে দুর্নীতি করে লুটপাট হয়ে যাচ্ছে। হাজার হাজার টাকা পাচার হয়ে গেছে। এই আন্দোলনে আপনারা সাফল্য নিয়ে আসতে চাইলে আপনাদের জোরালোভাবে মাঠে থাকতে হবে। প্রশাসনে মাধ্যমে এই নির্বাচনের ফলাফল নির্ণয় করতে চাইবে। আমরা শহীদ জিয়ার নেতারা এর দাঁত ভাঙ্গা জবাব দেব।   পরিস্থিতি যাই হোক নির্বাচনী মাঠে শেষ পর্যন্ত থাকার কথাও জানালেন বিএনপির প্রার্থীরা