খালেদা জিয়াকে নিয়ে দেয়া মেডিকেল রিপোর্ট ভুল ছিল : ড. জাফরউল্লাহ চৌধুরী

৭ জানুয়ারী ২০২০


খালেদা জিয়াকে নিয়ে দেয়া মেডিকেল রিপোর্ট ভুল ছিল : ড. জাফরউল্লাহ চৌধুরী

নাইকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য ৪ ফেব্রুয়ারি নতুন দিন ধার্য করেছেন আদালত। এদিকে, ড. জাফরউল্লাহ চৌধুরী মন্তব্য করেছেন বিএসএমএমইউ কর্তৃপক্ষ খালেদা জিয়ার যে মেডিকেল রিপোর্ট দিয়েছিল সেটা সম্পূর্ণ ভুল, অসম্পূর্ণ রিপোর্টের মাধ্যমে আদালতের মাধ্যমে রায় দিয়ে বিচারপতিরা ভুল সিদ্ধান্ত নিয়েছেন। মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে এ মন্তব্য করেন তিনি।

এর আগে ১১ ডিসেম্বর বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) থেকে খালেদা জিয়ার মেডিকেল রিপোর্টটি সুপ্রিমকোর্টে পাঠানো হয়। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় দণ্ডিত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আদালতে প্রেরিত ৩টি মেডিকেল প্রতিবেদনে তার স্বাস্থ্যের তেমন কোনে পরিবর্তন চোখে পড়েনি বলে জানান অ্যার্টনি জেনারেল মাহবুবে আলম।

২০১৮ সালের ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে সাত বছরের কারাদণ্ড দেয়া হয়। পাশাপাশি ১০ লাখ টাকা জরিমানাও করা হয়। এ মামলায় খালেদা জিয়ার সঙ্গে আরো তিন আসামিকে ৭ বছর করে কারাদণ্ড দেন আদালত।

রায়ের পর ২০১৮ সালের ১৮ নভেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় বিচারিক আদালতের রায়ের বিরুদ্ধে খালাস চেয়ে আপিল করেন খালেদা জিয়া।