নাদিয়াসহ ৪ জনকে বহিষ্কার করলো ছাত্রদল

৬ জানুয়ারী ২০২০


নাদিয়াসহ ৪ জনকে বহিষ্কার করলো ছাত্রদল

সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের দায়ে সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক নাদিয়া পাঠান পাপনসহ চারজনকে বহিষ্কার করেছে ছাত্রদল। রোববার (৫ জানুয়ারি) রাতে ছাত্রদলের সহ-দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বহিস্কৃতদের মধ্যে বাকি তিনজন হলেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি সোহেল রানা, ঢাকা কলেজ ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি এইচ এম রাশেদ, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের যুগ্ম আহবায়ক মমিনুল ইসলাম জিসান।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংগঠনের পরিপন্থী কর্মকান্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগে চারজনকে তাদের স্ব স্ব পদ থেকে অব্যাহতি প্রদান পূর্বক ছাত্রদলের প্রাথমিক সদস্যপদ বাতিলসহ বহিষ্কার করা হলো। বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সকল পর্যায়ের নেতা-কর্মীদের বহিস্কৃতদের সঙ্গে কোনো প্রকার সংশ্লিষ্টতা না রাখার জন্য নির্দেশ দেয়া গেল। তাদের সঙ্গে কারো কোনো রাজনৈতিক সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল এ সিদ্ধান্ত অনুমোদন করেছেন।

ইকবাল হোসেন শ্যামল পূর্বপশ্চিমকে বলেন, ছাত্রদলের কাউন্সিলের সময় সংগঠন পরিপন্থী কাজের জন্য তাদেরকে বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের বহিষ্কৃত সভাপতি সোহেল রানা পূর্বপশ্চিমকে বলেন, বহিষ্কারের বিষয়টি শুনেছি। ছাত্রদলের কাউন্সিলের সময় কিছু অনিয়ম ও কমিটিতে বৈষম্যের প্রতিবাদ করেছিলাম। এছাড়া আমি বার বার ছাত্রলীগের হামলার শিকার হয়েছি, তিনবার জেলে গিয়েছি, অনেক মামলা রয়েছে আমার নামে, তবুও আমাকে কমিটিতে না রাখারও প্রতিবাদ জানিয়েছি। এসব কারণেই হয়তো আমাকে বহিষ্কার করা হয়েছে।