বিপিএলে আজ : শীর্ষে ওঠার লড়াইয়ে ঢাকা-খুলনা

৩ জানুয়ারী ২০২০


বিপিএলে আজ : শীর্ষে ওঠার লড়াইয়ে ঢাকা-খুলনা

শীর্ষে ওঠার লড়াই দিয়ে বিপিএলে আজ সিলেট পর্বে তৃতীয় ও চতুর্থ ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম ম্যাচে মাশরাফির ঢাকা আর মুশফিকুর রহিমের খুলনা মুখোমুখি হবে।

গতকালের ম্যাচের আগ পর্যন্ত শীর্ষে ছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। রংপুরকে আসরের বিদায়ের টিকিট ধরিয়ে চলতি আসরের প্রথমবারের মত শীর্ষে উঠেছে রাজশাহী রয়্যালস। চট্টগ্রামের ন্যায় ৯ ম্যাচ খেলে ৬ জয় নিয়ে শীর্ষে উঠেছে তারা। ওই ম্যাচে হেরে যাওয়ায় সিলেটের ন্যায় টুর্নামেন্ট থেকে ছিটকে গেছে শেন ওয়াটসনরা।

আজকের ম্যাচটি ঢাকা ও খুলনার জন্য অনেকটা গুরুত্বপূর্ণ। যে হারবে তার জন্য শেষ চারে ওঠার বাঁধা হয়ে যেতে পারে কুমিল্লা।

ঢাকা এখন পর্যন্ত ৮ ম্যাচ খেলে ৫ জয় নিয়ে বর্তমানে চারে অবস্থান করছে। অপরদিকে, এক ম্যাচ কম খেলে সমানসংখ্যক জয় নিয়ে তিনে খুলনা। এ ম্যাচে স্বাভাবিকভাবে মাশরাফিদের থেকে কিছুটা এগিয়ে মুশফিকরা। যেই জিতবে সেই শীর্ষে জায়গা করে নিবে। সেক্ষেত্রে অবশ্য জেতার পার্থক্যটাও থাকতে হবে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুপুর ২টায় শুরু হবে ম্যাচটি।

দিনের অপরম্যাচে আসরের সবচেয়ে কম জয় পাওয়া স্বাগতিক সিলেটের বিপক্ষে মাঠে নামবে রংপুর রেঞ্জার্স। গতকাল নিজেদের ডু অর ডাই ম্যাচে টপ অর্ডারদের ব্যর্থতায় রাজশাহীর কাছে হেরে যায় দলটি।

এদিনও টানা ব্যর্থতার পরিচয় দেন দলের অধিনায়ক অজি তারকা শেন ওয়াটসন। সবার প্রত্যাশা ছিল তিনি এদিন নিজেকে প্রমাণ করতে পারবেন কিন্তু তা হয়নি। এদিনও তিনি ৯ বল খেলে ২ রান করে মোহাম্মাদ নওয়াজের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন।

আর মোহাম্মাদ নাঈম, ডেলপার্ট ও ফজলে মাহমুদ আশা জাগালেও ভুল শট খেলে দলকে বিদায়ের পথে নিয়ে যান। এর হারের মধ্যদিয়ে টুর্নামেন্ট থেকে তাদের বিদায় এখন আনুষ্ঠানিকতা মাত্র।

অপরদিকে, কুমিল্লার সঙ্গে সহজ জয় তাড়া করতে নেমে টপ অর্ডারদের ব্যর্থতায় পরাজয়ের গন্ডি থেকে বের হতে পারেনি সিলেট থান্ডার। ১৪০ রান তাড়া করতে নেমে রানের খাতার খোলার আগেই রনি তালুকদারের বলে ধরাশায়ী হন জনসন চার্লস। এক পর্যায়ে ৩৩ রান তুলতেই নেই দলটির প্রথম সারির ৫ ব্যাটসম্যান।

শেষে দলকে আশার আলো দেখানোর চেষ্টা করেন সোহাগ গাজী। কিন্তু মুজিবের বিধ্বংসী স্পিনে ম্যাচের নিয়ন্ত্রণ চলে যায় কুমিল্লার হাতে। ৪ ছয় আর ৩ চারে ৩১ বলে ৫২ রান করেন মাঠ ছাড়েন সোহাগ গাজী। তবে শেষে এসে নাভিন-উল-হক আর মনির হোসেনের অনবদ্য ব্যাটিংয়ে ড্র করে দল। তবে সুপার ওভারে শেষ হাসি হাসে কুমিল্লা ওরিয়ার্স। আসরের ৩২ তম ম্যাচটি শুরু হবে রাত ৭টায় একই মাঠে।