ইশরাক-তাবিথের হাতে দলীয় মনোনয়নপত্র তুলে দিলেন মির্জা ফখরুল

৩০ ডিসেম্বর ২০১৯


ইশরাক-তাবিথের হাতে দলীয় মনোনয়নপত্র তুলে দিলেন মির্জা ফখরুল

ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে (ডিএনসিসি ও ডিএসসিসি) মেয়র পদে দলীয় মনোনীত প্রার্থীদের হাতে মনোনয়নপত্র তুলে দিয়েছে বিএনপি। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ মনোনয়নপত্র দুই প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনের হাতে তুলে দেন। সোমবার (৩০ ডিসেম্বর) রাতে গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ মনোনয়নপত্র হস্তান্তর করা হয়।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা উত্তরের (ডিএনসিসি) জন্য তাবিথ আউয়াল এবং দক্ষিণের (ডিএসসিসি) জন্য ইশরাক হোসেনের হাতে মনোনয়নপত্র তুলে দেন।

এর আগে গত ২৮ ডিসেম্বর মেয়র পদে দলীয় মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করে বিএনপির মনোনয়ন বোর্ড। সাক্ষাৎকার গ্রহণ শেষে উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে লড়তে তাবিথ আউয়াল এবং দক্ষিণে ইশরাক হোসেনকে দলের পক্ষ থেকে মনোনীত করার ঘোষণা দেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রসঙ্গত, ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচন আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ৩১ ডিসেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ৯ জানুয়ারি। দুই সিটি নির্বাচনে প্রতিটি কেন্দ্রে ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ হবে।