‘নেত্রী আমার জন্য যা ভালো মনে করেছেন তাই করেছেন’

৩০ ডিসেম্বর ২০১৯


‘নেত্রী আমার জন্য যা ভালো মনে করেছেন তাই করেছেন’

‘আমার নেত্রী আমার জন্য যা ভালো মনে করেছেন তাই করেছেন, আলহামদুলিল্লাহ, আলহামদুলিল্লাহ, আলহামদুলিল্লাহ’; ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়েও না পাওয়া প্রসঙ্গে বর্তমান মেয়র সাঈদ খোকন সোমবার এই মন্তব্য করেছেন।

উল্লেখ্য, ডিএসসিসি নির্বাচনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়েছেন ব্যারিস্টার ফজলে নূর তাপস। মনোনয়ন চেয়েও পাননি বর্তমান মেয়র সাঈদ খোকন।

আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়া নিয়ে ডিএসসিসি মেয়র সাঈদ খোকন সোমবার বিকেল ৩টায় নগরভবনে গণমাধ্যমের কর্মীদের কাছে নিজের প্রতিক্রিয়া জানান।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে সাঈদ খোকন বলেন, বিষয়টি নিয়ে আমি আমার নেত্রীর সঙ্গে আলাপ-আলোচনা করব। তাছাড়া আপনারা জানেন, আমাদের পুরান ঢাকার একটা প্রথা হিসেবে ঢাকার মেয়র পুরান ঢাকার প্রতিনিধিত্ব করে থাকে। সে ক্ষেত্রে আমার পুরান ঢাকার মুরুব্বিরা আছেন, যারা বর্ষীয়ান ব্যক্তি আছেন, আমি তাদের সঙ্গে আলাপ আলোচনা করব। পরবর্তীতে আপনাদেরকে আমরা ইনশা আল্লাহ, আমাদের সিদ্ধান্ত জানাব।

উল্লেখ্য, ২০১৫ সালে সর্বশেষ ডিএসসিসি নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। ওই নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রথমবারের মতো মনোনয়ন পান অবিভক্ত ঢাকার সাবেক মেয়র মোহাম্মদ হানিফের ছেলে খোকন। নির্বাচনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে বিপুল ভোটে হারিয়ে মেয়র নির্বাচিত হন খোকন। যদিও ভোটের দিন নির্বাচন থেকে সরে দাঁড়ায় বিএনপি।

২০১৫ সালের ২৮ এপ্রিলের ওই নির্বাচনে ৫ লাখ ৩৫ হাজার ২৯৬ ভোট পেয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন সাঈদ খোকন। ওই বছর ৬ মে মেয়র হিসেবে শপথ নেন তিনি।

আগামী বছর ১৭ মে পর্যন্ত দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রের দায়িত্বে আছেন সাঈদ খোকন। ২২ ডিসেম্বর নির্বাচন কমিশন (ইসি) এই নির্বাচনের তফসিল ঘোষণার পর ২৫ ডিসেম্বর থেকে মনোনয়ন ফরম বিক্রি শুরু করে আওয়ামী লীগ। প্রথম দিন মনোনয়নপত্র সংগ্রহ না করলেও দ্বিতীয় দিন দলীয় ফরম সংগ্রহ করেন সাঈদ খোকন। সেদিন তিনি মনোনয়নপত্র হাতে নিয়ে অঝোরে কাঁদেন। বর্তমান সময়কে ‘কঠিন সময়’ অভিহিত করে সবাইকে তার পাশে থাকার আহ্বান জানান খোকন।