‘ফুটেজ দেখে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’

২৫ ডিসেম্বর ২০১৯


‘ফুটেজ দেখে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে’

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ডাকসুর ভিপি নুরুল হক নূর ও তার সহযোগীদের ওপর হামলাকারীদের সিসিটিভির ফুটেজ দেখে ব্যবস্থা নেওয়া হবে। বুধবার রাজধানীর শেরেবাংলা বালক উচ্চ বিদ্যালয়ের ৫০ বছর সুবর্ণজয়ন্তী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ডাকসুতে হামলাকারী কেউ রেহাই পাবে না। দোষীদের সিসিটিভি ফুটেজ দেখে বের করা হবে। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।  

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, প্রকৃত অপরাধী যারা তাদের ধরা হবে। কেউ রেহাই পাবে না। আমাদের চেষ্টা অব্যাহত আছে। ভিডিও ফুটেজ হাতে পেলেই তখন ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, ‘মাদকের ভয়াবহ ছোবল থেকে তরুণ সমাজকে রক্ষা করতে হবে। তাদের বাঁচাতে সচেষ্ট থাকতে হবে। আমাদের আগামীর প্রজন্ম মাদকের ছোবলে ধ্বংস হয়ে যাবে, এটা আমরা চাই না। যাতে আমাদের সন্তানরা নিরাপদে থাকে সেদিকে খেয়াল রাখতে হবে।’

প্রসঙ্গত গত রোববার ভিপি নুরুল হক নূর ও তার সহযোগীদের ওপর মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা হামলা চালায়। এতে প্রায় ৩০ জনের মতো আহত হয়। দুজনকে ছাদ থেকে ফেলে দেয়া হয়। এ সময় ভিপি নূরসহ কয়েকজন গুরুতর আহত হয়।

এরপর মঙ্গলবার হামলার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিৎ চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনসহ ৩৭ জনকে আসামি করে মামলা করেন ভিপি নুর। অজ্ঞাত আসামি করা হয় আরও ৪০-৫০ জনকে। নুরের পক্ষে রাজধানীর শাহবাগ থানায় মামলাটি করেন ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন।

এদিকে হত্যা চেষ্টার মামলায় মুক্তিযুদ্ধ মঞ্চের তিন নেতা আল মামুন, ইয়াসির আরাফাত তূর্য ও মেহেদী হাসান শান্তকে গ্রেফতার করে তিন দিনের রিমাণ্ড দিয়েছেন আদালত।