ফেসবুক স্ট্যাটাসে হামলাকারীদের নাম বললেন ভিপি নুর

২৩ ডিসেম্বর ২০১৯


ফেসবুক স্ট্যাটাসে হামলাকারীদের নাম বললেন ভিপি নুর


গতকাল রোববার নিজ কক্ষে হামলার শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সহসভাপতি (ভিপি) নুরুল হক নুর। ভিপি নুরসহ আহতদের অভিযোগ- এ হামলায় অংশগ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ ও মুক্তিযুদ্ধ মঞ্চের একাংশের নেতাকর্মীরা। কারা কারা এ হামলায় অংশগ্রহণ করে সে বিষয়ে মুখ খুলেছেন ভিপি নুর নিজেই। হাসপাতালের বেডে শুয়ে সোমবার দেয়া এক ফেসবুক স্ট্যাটাসে নুর লেখেন, ‘আমাদের ওপর গতকালের হামলার মূল নায়ক ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সঞ্চিত চন্দ্র দাস এবং সেক্রেটারি সাদ্দাম হোসেন। এদের দুজনের নেতৃত্বেই আমাদের ওপরে হামলা করা হয়। সবার আগে এই দুইজনের গ্রেফতার দাবি করছি। অন্য কোনো সাজানো নাটক বাংলার ছাত্রসমাজ মেনে নিবে না।’

উল্লেখ্য, গতকাল রোববার দুপুরে ডাকসু ভবনে এ হামলার ঘটনায় নুরসহ তার সঙ্গে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান, ফারুক হাসান, মশিউর রহমানসহ অন্তত ১৫ থেকে ২০ জন আহত হয়েছেন। হামলায় গুরুতর আহত ভিপি নুরুল হক ও তার অনুসারীরা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে ভিপি নুরুল হক নুরসহ তার সঙ্গীদের ওপর হামলার ঘটনায় মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক আল মামুন ও ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক ইয়াছিন আরাফাত তূর্যকে আটক করেছে গোয়েন্দা (ডিবি) পুলিশ।

সোমবার ডিবি পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।