বিতর্কিত লোক আমাদের প্রয়োজন নেই : কাদের

২১ ডিসেম্বর ২০১৯


বিতর্কিত লোক আমাদের প্রয়োজন নেই : কাদের

উৎসবমুখর পরিবেশে চলছে আওয়ামী লীগের দ্বিতীয় ও শেষ দিনের কাউন্সিল অধিবেশন। এতে যোগ দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দল শক্তিশালী না হলে সরকার শক্তিশালী হয় না। দুর্নীতিবিরোধী অভিযান শেষ হয়ে যায়নি উল্লেখ করে তিনি, যারা এমন অপকর্মে জড়িত তারা নজরদারিতে আছেন। এ কাউন্সিলের মাধ্যমে স্বচ্ছ ও ত্যাগী নেতৃত্ব আসবে বলে আশা প্রকাশ করেছেন নেতাকর্মীরা।

শনিবার (২১ ডিসেম্বর) দেশের সবচেয়ে প্রাচীন রাজনৈতিক দল আওয়ামী লীগের ২১তম এ সম্মেলনের শেষ দিন। সন্ধ্যার মধ্যেই ঘোষণা হবে নতুন নেতৃত্ব। এ উপলক্ষে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে জড়ো হন সাড়ে ৭ হাজারের বেশি কাউন্সিলর।

সরকার ও দলকে গুলিয়ে না ফেলতেই এ কাউন্সিল করা হচ্ছে বলে জানান দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, সরকারের সঙ্গে দলকে গুলিয়ে ফেলা যাবে না। দল যদি শক্তিশালী না হয়, সরকার কোনোদিনও শক্তিশালী হবে না। শক্তিশালী শেখ হাসিনার সরকারের জন্য শক্তিশালী আওয়ামী লীগের সংগঠন অপরিহার্য। বিতর্কিত লোক আমাদের কোনো প্রয়োজন নেই।

দুর্নীতি, মাদক, অপকর্মের বিরুদ্ধে অভিযান স্তিমিত হয়নি। যারা অপকর্ম করছে, তারা সবাই নজরদারিতে আছেন বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। কাউন্সিল নিয়ে নেতাকর্মীদের মধ্যে উচ্ছ্বাস। নতুন নেতৃত্ব নতুন উদ্যমে দলকে শক্তিশালী করবে বলে আশা তাদের।

তারা বলেন, নবীন-প্রবীনের সমন্বয়ে তারা দেশকে আরও এগিয়ে নিতে পারবেন, সারাদেশে জেলা-উপজেলায় কর্মীদের সঙ্গে সম্পৃক্ত আছে এমন নেতৃত্ব চাই। তারা আরও বলেন, শিল্পপতি নয়, কোনো হাইব্রিড নেতা নয়, যারা সত্যিকার অর্থে দলটা করে, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাস করেন, তৃণমূলের কর্মীদের যারা ভালোবাসবে, তেমন নেতৃত্ব আশা করি।