‘ক্ষমতায় টিকে থাকার লোভে দেশের স্বার্থ জলাঞ্জলি দিচ্ছে সরকার’

১৯ ডিসেম্বর ২০১৯


‘ক্ষমতায় টিকে থাকার লোভে দেশের স্বার্থ জলাঞ্জলি দিচ্ছে সরকার’

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতায় টিকে থাকার লোভে বাংলাদেশের স্বার্থ জলাঞ্জলি দিচ্ছে বর্তমান সরকার। নিজ দেশের সমস্যা সমাধান না করে অন্যের স্বার্থ দেখছেন তারা। বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় নরসিংদীতে প্রয়াত খাদ্যমন্ত্রী আব্দুল মোমেন খানের স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ফখরুল বলেন, মুখেই শুধু মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধ বলে, অথচ নিজেদের মধ্যেই মুক্তিযোদ্ধাদের রাজাকার আর রাজাকারদের মুক্তিযোদ্ধা বানাচ্ছে। তারা যে মুক্তিযুদ্ধের সরকার সরকার করে, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ই তো বানিয়েছেন বেগম খালেদা জিয়া।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক দাবী করে বিএনপি মহাসচিব বলেন, বিএনপি জন্মলগ্ন থেকেই মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল তাই মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে লড়াই করে যাচ্ছে। বর্তমান সরকারকে অবৈধ সরকার উল্লেখ করে তিনি আরো বলেন, বিজয় অবশ্যই হবে, বাংলাদেশের মানুষ কখনো কোন আন্দোলনে পরাজিত হয়নি। আজকে আমরা ন্যায়ের পথে আছি, সত্যের পক্ষে আছি, বিজয় অবশ্যম্ভাবী। আমরা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে গণতন্ত্রকে মুক্ত করতে সক্ষম হবো।

নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন দেয়ার জন্য বর্তমান সরকারকে আহ্বান জানিয়ে তিনি বলেন, অন্যথায় সময় পাবেন না। মোমেন খান স্মৃতি পরিষদ কর্তৃক স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে আয়োজিত স্মরণ সভা ও দোয়া মাহফিলের সভার সভাপতিত্ব করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী আব্দুল মঈন খান। এসময় জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, বিএনপির মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক লে. কর্ণেল (অব.) জয়নুল আবেদীন, বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক আশরাফ উদ্দিন বকুল, জেলা বিএনপির সাবেক সভাপতি মেজবাহ উদ্দিন ইরান, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সুলতান উদ্দিন মোল্লা, সাবেক উপজেলা চেয়ারম্যান মন্জুর এলাহী, কেন্দ্রিয় ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আক্রামুল হাসান মিন্টু, কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল উপস্থিত ছিলেন।