ভিপি নুরের উপর মুক্তিযুদ্ধ মঞ্চের হামলা

১৭ ডিসেম্বর ২০১৯


ভিপি নুরের উপর মুক্তিযুদ্ধ মঞ্চের হামলা

ভারতের নতুন নাগরিকত্ব আইনের প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে সমাবেশ করার সময় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরসহ শিক্ষার্থীদের উপর হামলা চালানোর অভিযোগ উঠেছে। মঙ্গলবার বিকেল ৪টায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে বিক্ষোভ সমাবেশে ভিপি নুর বক্তৃতা করার সময় মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা এ হামলা চালায় বলে জানা গেছে।

ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক শাকিল মিয়া দ্য ডেইলি স্টারকে বলেন, “আমরা যখন ডাকসু ভবনের সামনে সমাবেশের প্রস্তুতি নিচ্ছিলাম তখন মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা হুমকি দেয়। তারা বলে ‘ভারতের অভ্যন্তরীণ বিষয়’ নিয়ে কথা বলতে দেওয়া হবে না।”

“এরপর, তারা রাজু ভাস্কর্যে অবস্থান নেয়,” উল্লেখ করে তিনি আরও বলেন, “তাদের বাধা সত্ত্বেও আমরা সমাবেশ শুরু করি। ভিপি নুর বক্তৃতা শুরু করলে মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আল মামুন এবং সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে আমাদের ওপর হামলা চালানো হয়।”

এ ঘটনায় পরিষদের চারজন আহত হয়েছেন বলেও জানান তিনি।

মুক্তিযুদ্ধ মঞ্চের পক্ষ থেকে বলা হয়, পরিষদের নেতাকর্মীদের হামলায় তাদের দুইজন আহত হয়েছেন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে পরিষদ ও মঞ্চের পক্ষ থেকে জানানো হয়।