সম্রাট-আরমানের বিরুদ্ধে মাদক মামলার চার্জশিট গ্রহণ

১৫ ডিসেম্বর ২০১৯


সম্রাট-আরমানের বিরুদ্ধে মাদক মামলার চার্জশিট গ্রহণ

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও তার সহযোগী ঢাকা মহানগর যুবলীগের বহিষ্কৃত নেতা এনামুল হক আরমানের বিরুদ্ধে মাদক মামলার চার্জশিট গ্রহণ করেছেন আদালত। রোববার (১৫ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমান এ চার্জশিটটি গ্রহণ করে সিএমএম বরাবরে পাঠানোর আদেশ দেন। এর আগে, ৯ ডিসেম্বর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের সাধারণ নিবন্ধন শাখায় এ চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা র‌্যাব-১-এর উপপরিদর্শক এসআই (নিরস্ত্র) আ. হালিম।

ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ-উর-রহমানের দফতরে চার্জশিটটি জমা পড়েছে। এতে ১৭ জনকে সাক্ষী করা হয়েছে।

রাজধানীতে অবৈধভাবে ক্যাসিনো পরিচালনার সুনির্দিষ্ট অভিযোগে গত ৬ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রামের কুঞ্জশ্রীপুর গ্রাম থেকে ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটকে আটক করে র‌্যাব। একইসঙ্গে সম্রাটের সহযোগী ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সহ-সভাপতি এনামুল হক আরমানকেও আটক করা হয়।

ওইদিনই কাকরাইলে যুবলীগ নেতা ইসমাইল হোসেন চৌধুরী সম্রাটের কার্যালয়ে অভিযান চালিয়ে অবৈধ অস্ত্র-গুলি, মাদক ও ক্যাঙ্গারুসহ বিরল প্রজাতির প্রাণীর চামড়া উদ্ধার করেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় ভ্রাম্যমাণ আদালত বন্যপ্রাণীর চামড়া সংরক্ষণের দায়ে ছয় মাসের কারাদণ্ডে দণ্ডিত করেন সম্রাটকে। ওই ঘটনায় গত ৭ অক্টোবর বিকেলে সম্রাটের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে দু’টি মামলা করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)।