হেসে-খেলে কুমিল্লাকে হারাল মাশরাফির ঢাকা

১৩ ডিসেম্বর ২০১৯


হেসে-খেলে কুমিল্লাকে হারাল মাশরাফির ঢাকা

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিবিপিএল) তৃতীয় দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লাকে ২০ রানে হারিয়ে নিজেদের দ্বিতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে মাশরাফির ঢাকা প্লাটুন। এদিন মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টস জিতে ঢাকাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান কুমিল্লার অধিনায়ক দাসুন শানাকা। ব্যাট করতে নেমে তামিম ইকবালের উড়ন্ত সূচনা করেন। তার সঙ্গে ঝড় তোলেন থিসারা পেরেরা। 

ওপেনার তামিম ইকবালের অর্ধশতক ও থিসারা পেরেরার ক্যামিওতে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮০ রান তুলে ঢাকা। দলের হয়ে সর্বোচ্চ রান করেন তামিম ইকবাল। কুমিল্লার ধানুশ শানাকা ও সৌম্য সরকার নেন ২টি করে উইকেট। 

১৮১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ওপেনার ভানুকা রাজাপাকসে শুরুটা দেখে শুনেই খেললেও ইনিংস লম্বা করতে পারেননি। মাত্র ১২ বলে করেন ২৯ রান। বোল্ড করে থামান মাশরাফি বিন মুর্তজা। দলীয় ৩১ রানের মাথায় ভনুকার উকেট হারায়। এরপরই ৩৬ রানেই আরেক ওপেনার ইয়াসির। ইয়াসির আলী ফেরেন ৩ রানে মেহেদী হাসান।

নিয়মতি বিরতিতে উইকেট হারাতে থাকে কুমিল্লা। দলের হয়ে দুই অংকের ঘরে পৌঁছাতে পেরেছেন মাত্র চার ক্রিকেটার।  সৌম্য সরকার ৩৫ রানের ইনিংস ২৬ বলে। এরপর ডেভিড মালান ৪০ ও মাহিদুল ইসলামের ৩৭ রানের ইনিংস খেললেও লক্ষ্য টপকাতে পারেনি শেষদিকের ব্যাটিং ব্যর্থতায়। নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেটে ১৬০ রান তুলে ২০ রানের পরাজয়ে মাঠ ছাড়ে কুমিল্লা ওয়ারিয়র্স।

ঢাকার হয়ে ৫ উইকেট নেন থিসারা পেরেরা। এছাড়া ২ উইকেট নেন ওহাব রিয়াজ ও ১টি করে উইকেট নেন মাশরাফি ও মেহেদী হাসান। অলরাউন্ডার নেপন্যে ম্যান অব দ্য ম্যাচ হন থিসারা পেরেরা।