ছাত্রলীগের কথায় কোন পদত্যাগ নয় : ভিপি নুর

৮ ডিসেম্বর ২০১৯


ছাত্রলীগের কথায় কোন পদত্যাগ নয় : ভিপি নুর

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে টেন্ডারবাজি, তদবির বাণিজ্য ও অনৈতিক আর্থিক লেনদেনের অভিযোগ এনে তাকে পদত্যাগের আহ্বান জানিয়েছে ডাকসুর (জিএস) গোলাম রাব্বানী। তবে পদত্যাগের বিষয়টি নাকচ করে দিয়ে নুর বলেছেন, দুর্নীতি ও টেন্ডারবাজি’র অভিযোগ প্রমাণিত হলে পদত্যাগ করব। রবিবার ডাকসুর সভাকক্ষে সংবাদ সম্মেলন করে ভিপির পদত্যাগ দাবি করেন ডাকসুর জিএসসহ ১৬ সদস্য। সংবাদ সম্মেলনে উপস্থিত সবাই ছাত্রলীগ থেকে নির্বাচিত প্রতিনিধি। সংবাদ সম্মেলনের পরপরই একই সভাকক্ষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন নুর। এ সময় তিনি ছাত্রলীগের কথায় পদত্যাগ করবেন না বলে জানান।

নুর বলেন, ছাত্রলীগ থেকে বহিষ্কার হয়ে ডাকসু জিএস লজ্জায় এতদিন ডাকসুতে আসেননি। রাতের অন্ধকারে দু-একদিন এসেছেন। আজ (রবিবার) এসেছে ভিপিকে ঠেকাতে। কেউ যদি প্রমাণ করতে পারে যে, ডাকসুর ভিপি বিন্দুমাত্র অনৈতিক লেনদেন করেছে, দুর্নীতির সঙ্গে জড়িত হয়েছে, প্রমাণটা গণমাধ্যমে উপস্থাপন করতে পারলে তবেই স্বপদ থেকে পদত্যাগ করব। কিন্তু ছাত্রলীগের কথায় কোন পদত্যাগ নয়।

সম্প্রতি ভিপি নুরের দুটি অডিও ক্লিপ কয়েকটি গণমাধ্যমে প্রকাশ হয়। ওই অডিও ক্লিপে নুরকে দরপত্রের জন্য তদবির করতে ও জনৈক এক ব্যক্তির সঙ্গে আর্থিক লেনদেনবিষয়ক কথা বলতে শোনা যায়। অডিও ক্লিপটি প্রচারের পরদিন মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠন তার পদত্যাগ দাবিতে মানববন্ধন করে ও ভিপির কক্ষে তালা দেয়। ঘটনার পর রোববার রাব্বানীর নেতৃত্বে ডাকসুর সভাকক্ষে সংবাদ সম্মেলন হয়।

সংবাদ সম্মেলনে ডাকসুর জিএস গোলাম রাব্বানী বলেন, আমরা ডাকসু পরিবার নুরের এই অপকর্মের দায়ভার নিতে রাজি নই। আমাদের আহ্বান থাকবে, নুর যেন তার ডাকসুর ভিপির পদ থেকে অবিলম্বে পদত্যাগ করেন। এর আগে গত সেপ্টেম্বরে চাঁদাবাজির অভিযোগে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ হারান গোলাম রাব্বানী।