খালেদা জিয়া কারাগারে রাজার হালে আছেন : প্রধানমন্ত্রী

৪ ডিসেম্বর ২০১৯


খালেদা জিয়া কারাগারে রাজার হালে আছেন : প্রধানমন্ত্রী

জিয়া-তারেক-খালেদা খুন ছাড়া কিছুই জানে না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  তিনি বলেছেন, ‘ভোট চুরি, মানুষ হত্যা, আগুন দিয়ে পোড়ানো, দুর্নীতি, ২১ আগস্টের গ্রেনেড হামলায় আইভী রহমানসহ মানুষ হত্যা অর্থাৎ জিয়া যেমন খুনি ছিল, খালেদা জিয়াও আরেক খুনি, তার ছেলেও খুনি। এই পরিবারটাই খুনের পরিবার। মানুষ খুন করা, দুর্নীতি করা, অর্থ আত্মসাৎ করা ছাড়া আর কিছুই জানে না তারা।’ বুধবার (৪ ডিসেম্বর) গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের জাতীয় কমিটির সভায় তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া আগেও নিয়মিত হুইল চেয়ার ব্যবহার করতেন জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘খালেদা জিয়ার ব্যথার সমস্যা পুরনো। আগেও তাকে মাঝে-মধ্যে হুইল চেয়ারে বসতে হয়েছে। বরং খালেদা জিয়া কারাগারে রাজার হালে আছেন।’

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, “এ দেশে ‘সন্ত্রাসের গডমাদার’ হচ্ছেন খালেদা জিয়া। বাংলাভাই সৃষ্টি থেকে শুরু করে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারা, হরতাল-অবরোধ ডেকে মানুষ পুড়িয়ে হত্যা, এতিমের টাকা চুরি করা— হেন কোনো অপকর্ম নেই যা তিনি করেননি।”

উল্লেখ্য, দীর্ঘ ৩ বছর পর দলের এই ফোরামটির সভা অনুষ্ঠিত হলো। এর আগে, ২০১৬ সালের ১৫ অক্টোবর আওয়ামী লীগের জাতীয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছিল।