রাজধানীতে টাকার বৃষ্টি!

২১ নভেম্বর ২০১৯


রাজধানীতে টাকার বৃষ্টি!

দিনদুপুরে রাজধানীর আকাশ থেকে ঝরে পড়েছে টাকা। পাঁচ-দশ টাকা নয়, একেবারে ৫০০ আর ২০০০ টাকার কড়কড়ে নোটের বৃষ্টি। এই টাকার বৃষ্টি হয়েছে পশ্চিবঙ্গের রাজধানী কলকাতায়। ভর দুপুরে টাকার বান্ডিল পেয়ে পকেট ভারি করলেন পথ চলতি মানুষজন। তাও আবার খাস কলকাতা মহানগরীর বুকে। শুনতে অবাক লাগলেও ঘটনা সত্যি। বুধবার দুপুরে কলকাতার ২৭ নম্বর বেন্টিঙ্ক স্ট্রিটের এম কে পয়েন্ট বিল্ডিংয়ের ছ’তলা থেকে এদিন দুপুরে পড়তে লাগল বান্ডিল-বান্ডিল টাকা।

দশ, কুড়ি বা পঞ্চাশের নোট তো ছিলই৷ সেই সঙ্গে ৫০০, ১০০ ও ২০০০ টাকার বান্ডিল একে একে পড়তে শুরু করে ওপর থেকে। প্রথমে হতচকিত হয়ে গেলেও কিছুক্ষণের মধ্যেই ভিড় জমে যায় ওই বহুতলের নীচে। অনেকেই পকেটে ঢুকিয়ে নেন সেই টাকা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই বিল্ডিংটিতে অনেকগুলি বেসরকারি সংস্থার অফিস রয়েছে। তারই একটিতে এদিন দুপুরে অতর্কিতে হানা দেয় আয়কর দফতরের আধিকারিকরা।

জানা গিয়েছে, আয়কর আধকারিকদের চোখে ফাঁকি দিতেই ছ’তলার ওই অফিসের টয়লেট থেকে নীচে ফেলে দেওয়া হয় ওই টাকার বান্ডিলগুলি। তবে, এখনও পর্যন্ত কত টাকা ফেলা হয়েছে, তা জানা যায়নি। এদিকে খবর পেয়ে সেখানে আসে পুলিশ৷ উর্দিধারীদের দেখে সতর্ক হয়ে যান সবাই৷