জাবি ভিসির এখনই পদত্যাগ করা উচিত: ভিপি নুর

১২ নভেম্বর ২০১৯


জাবি ভিসির এখনই পদত্যাগ করা উচিত: ভিপি নুর

ডাকসু ভিপি নুরুল হক নুর বলেছেন,  দুর্নীতির দায় নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য প্রফেসর ড. ফারজানা ইসলামের এখনই পদত্যাগ করা উচিত। মঙ্গলবার (১২ নভেম্বর) বিকেলে দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ব্যানারে আন্দোলনকারী শিক্ষক ও শিক্ষার্থীদের সংহতি সমাবেশে যোগ দিয়ে তিনি একথা বলেন। 

এদিন নিষেধাজ্ঞা ভেঙ্গে উপাচার্যের পুরাতন প্রশাসনিক ভবনের সামনে এ সংহতি সমাবেশ পালন করেন তারা। এর আগে দুপুরে বিশ্ববিদ্যালয়ে ব্যঙ্গাত্মক ক্যানভাস প্রদর্শন করেন আন্দোলকারীরা। ডাকসুর ভিপি এসময় আরও বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য দুর্নীতিগ্রস্থ। তাই তার পদত্যাগ করে ক্যাম্পাসে শিক্ষার পরিবেশ ফিরিতে আনা উচিত।  তিনি এসময় প্রশ্ন তুলে বলেন, বিশ্বের সর্বোচ্চ কোন সন্ত্রাসীকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আনা হয়েছে? যার জন্য এত পুলিশ প্রোটোকল দেওয়া হয়েছে। 

ছাত্রলীগের চরিত্র খারাপ উল্লেখ করে তিনি আরও বলেন, রাষ্ট্রের কোন একটি প্রতিষ্ঠান স্বাধীনভাবে কাজ করতে পারছে না। বর্তমান আওয়ামী লীগ সরকার বিনা ভোটে ক্ষমতায় এসেছে তাই এই দুর্নীতিবাজ উপাচার্যের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না। এদিন শিক্ষক ও শিক্ষার্থীদের আন্দোলনে যোগ দিয়ে গণসংহতির প্রধান সমন্বয়কারী জুনায়েদ সাকিও উপাচার্যকে পদত্যাগের আহবান জানান।

এছাড়া শিক্ষক ও শিক্ষার্থীদের আন্দোলনে আরও যোগ দেন কমিউনিস্ট পাটির কমরেড খালেকুজ্জামান, লেখক রেহেনুমা আহমেদ প্রমুখ। এদিকে ক্যাম্পাসে যে কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে উপাচার্যের বাসভবনের সামনে অতিরিক্ত পুলিশ মোতায়েন ছিল এদিনও।