নিয়ম বহির্ভূত চুক্তি : সাকিবের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে চান পাপন

২৬ অক্টোবর ২০১৯


নিয়ম বহির্ভূত চুক্তি : সাকিবের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে চান পাপন


দেশের শীর্ষস্থানীয় একটি টেলিকম কোম্পানির সঙ্গে নিয়ম বহির্ভূত চুক্তি করায় সাকিব আল হাসানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি। কারণ দর্শানোর নোটিশও পেতে পারেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের টি-টুয়েন্টি ও টেস্ট অধিনায়ক।

শনিবার (২৬ অক্টোবর) গণমাধ্যমে প্রকাশিত এক সাক্ষাৎকারে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেন, এই ধরনের চুক্তি কোনোভাবেই সাকিব করতে পারে না। রবি আমাদের টাইটেল স্পন্সর। গ্রামীণ বিডই করল না। এতে তিন বছরে বোর্ডের প্রায় ৯০ কোটি টাকা লস যাবে। খেলোয়াড় লাভবান হল। কিন্তু বোর্ডের তো ১২টা বেজে গেলো।

পাপন আরো বলেন, আমার জানা মতে মন্ত্রণালয় থেকেও ওদের বলা আছে, না জানিয়ে টেলকোর সঙ্গে চুক্তি করা যাবে না। আমাদের সঙ্গে চুক্তি তো আছেই। তারপরও আমাদের না জানিয়ে কী করে চুক্তি করে? টাইমিংটা দেখুন। খেলা বন্ধ করে চুক্তি! এগুলো তো ঔদ্ধত্যপূর্ণ আচরণ।

গত ২২ অক্টোবর টেলিকম কোম্পানি গ্রামীণফোনের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে যুক্ত হন বিশ্বসেরা অলরাউন্ডার। তবে খেলোয়াড়দের সঙ্গে বিসিবির চুক্তি অনুযায়ী, জাতীয় ক্রিকেট দলের চুক্তিবদ্ধ একজন খেলোয়াড় ইচ্ছেমত যেকোনো টেলিকম কোম্পানির সঙ্গে যুক্ত হতে পারেন না।

এ ব্যাপারে কোনো আইনী ব্যবস্থা নেবেন কিনা এ প্রসঙ্গে বিসিবি সভাপতি বলেন, ‘আমরা লিগ্যাল অ্যাকশনে যাচ্ছি। ছাড় দেয়ার কোনো সুযোগ নেই। আমরা ক্ষতিপূরণ দাবি করব। সেটি কোম্পানির কাছেও দাবি করব, খেলোয়াড়ের কাছেও।