খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার

২৫ অক্টোবর ২০১৯


খালেদা জিয়াকে বিদেশে নিতে চায় পরিবার

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যেতে চায় তার পরিবার। তবে প্যারোলে নয়, জামিনে মুক্তি পেলেই তাকে বিদেশ নেয়া হবে।  শুক্রবার (২৫ অক্টোবর) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার পর উপস্থিত সাংবাদিকদের এ কথা জানান তার বোন সেলিমা ইসলাম।

তিনি বলেন, ‘খালেদা জিয়ার শরীর অত্যন্ত খারাপ। এখানে চিকিৎসা হচ্ছে না, হবেও না। আমরা তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশ নিতে চাই।’

এ সময় বিএনপি চেয়ারপারসনকে বিদেশে চিকিৎসা নেয়ার ব্যাপারে সরকারের সহযোগিতা কামনা করেন সেলিমা ইসলাম। তিনি বলেন, তার সঙ্গে সাক্ষাতে প্যারোলে মুক্তি নেয়া নিয়ে কোনও কথা হয়নি। জামিনে মুক্তি পেলেই উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেয়া হবে।

এর আগে বিকেল ৪টার দিকে খালেদা জিয়ার পরিবারের সদস্যরা তার সঙ্গে দেখা করতে বিএসএমএমইউ হাসপাতালে যান। এ সময় সেলিমা ইসলামের সঙ্গে ছিলেন তারেক রহমানের স্ত্রীর বোন শামীম আরা, খালেদা জিয়ার ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেমা এবং ভাতিজা অভিক ইস্কান্দার।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন সাবেক এই প্রধানমন্ত্রী। এর মধ্যে বার্ধক্যজনিত নানা সমস্যা ছাড়াও বেশ কয়েকটি রোগে আক্রান্ত খালেদা জিয়া চলতি বছরের ৬ এপ্রিল থেকে কারা হেফাজতে চিকিৎসাধীন আছেন বিএসএমএমইউ হাসপাতালে।