নুসরাত হত্যার রায় আজ : কঠোর নিরাপত্তায় আদালত চত্বর

২৪ অক্টোবর ২০১৯


নুসরাত হত্যার রায় আজ : কঠোর নিরাপত্তায় আদালত চত্বর

ফেনীর সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার রায় আজ বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ঘোষণা করা হবে। আলোচিত এই রায়কে ঘিরে জেলা শহর, আদালত এলাকা ও সোনাগাজী উপজেলায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। ফেনীর পুলিশ সুপার খোন্দকার মো. নুরুন্নবী বলেন, ‘রায় ঘোষণার দিন আদালত চত্বরে সরকারি গাড়ি ছাড়া কোনো যানবাহন ঢুকতে পারবে না। আমরা সেখানে তিন স্তরের নিরাপত্তার ব্যবস্থা নিচ্ছি।’

তিনি বলেন, রায় ঘোষণাকে ঘিরে ফেনী সদর ও সোনাগাজীর বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে পুলিশের নিরাপত্তা চৌকিও বসানো হয়েছে। এছাড়া র‌্যাব সদস্যদের পাশাপাশি গোয়েন্দা পুলিশের টহল জোরদার করা হয়েছে। রায় ঘোষণাকে ঘিরে যেকোনো ধরনের পরিস্থিতি এড়াতে এ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, মাঠে ফুট পেট্রোল, মোবাইল পেট্রোল, স্ট্রাইকিং ফোর্স থাকবে। সোনাগাজীতে নুসরাতের বাড়িতে আগের চেয়ে আরো বেশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

নুরুন্নবী বলেন, এছাড়াও রয়েছে কিছু বিধি-নিষেধ। সেগুলো হলো মোটরসাইকেলে তিন জনের বেশি চড়তে পারবে না। অযাচিতভাবে কেউ ঘোরাফেরা করতে পারবে না। আদালত চত্বরের ভেতর-বাইরে বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা থাকবেন। যাতে করে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটতে না পারে।

রায় ঘোষণার ১০/১২ দিন পরও এ নিরাপত্তা ব্যবস্থা বজায় থাকবে, এরপর ধীরে ধীরে তা কমানো হবে, বলেন ফেনীর পুলিশ সুপার।

এছাড়া রায়কে ঘিরে বুধবার রাত থেকে নুসরাতদের বাড়িতে পাহারা জোরদার করা হয়েছে। প্রহরায় নিয়োজিত আগের তিনজন পুলিশ সদস্যের সঙ্গে আরও ৯ সদস্যকে যুক্ত করা হয়েছে। আত্মীয়-স্বজন ও পরিচিত লোকজনও রেজিস্ট্রার খাতায় সই না করে ওই বাড়িতে ঢোকার অনুমতি পাচ্ছেন না। গত ৭ এপ্রিল থেকে বাড়িটিতে পুলিশ পাহারা বসানো হয়।