টেকনাফে ‌‌‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত, তিন পুলিশ গুলিবিদ্ধ

২০ অক্টোবর ২০১৯


টেকনাফে ‌‌‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত, তিন পুলিশ গুলিবিদ্ধ

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আজিজ (২৪) নামের এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এছাড়া তিন পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। শনিবার (১৯ অক্টোবর) মধ্যরাতে উপজেলার মেরিনড্রাইভ সড়কের মহেশখালীয়া পাড়াসংলগ্ন নৌকাঘাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আজিজ টেকনাফ সদর ইউনিয়নের ডেইল পাড়ার ছালেহ আহাম্মদের ছেলে।

এ ঘটনায় টেকনাফ থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুজ্জামান, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মিশকাত ও কনস্টেবল রোমন দাশ গুলিবিদ্ধ হয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে একটি এলজি বন্দুক, সাত রাউন্ড কার্তুজ এবং তিন হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশের ভাষ্যমতে, শনিবার রাত ৯টার দিকে টেকনাফের চিহ্নিত ইয়াবা বিক্রেতা আজিজকে গ্রেফতার করা হয়। এরপর তার দেওয়া তথ্য অনুযায়ী তাকে সঙ্গে নিয়ে মহেশখালীয়া পাড়ার নৌকাঘাট এলাকায় ইয়াবা ও অস্ত্র উদ্ধারে যাওয়া হয়। সেখানে পৌঁছালে তার সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি চালায়। একপর্যায়ে মাদক বিক্রেতারা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় আজিজকে উদ্ধার করা হয়। এরপর তাকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক আজিজকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানোর পরামর্শ দেন। সেখানে নেওয়ার পথে মারা যান আজিজ।

ওসি আরও বলেন, আহত পুলিশ সদস্যদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। আর নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় পৃথক তিনটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।