হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

১৫ অক্টোবর ২০১৯


হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ কুদরত আলী (৪০) নামের এক যুবক নিহত হয়েছেন। নিহত কুদরত হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর ইউনিয়নের দরিয়াপুর গ্রামের ওমর আলীর ছেলে। তার নামে জেলার বিভিন্ন থানায় ১৩টি মামলা রয়েছে। সে ডাকাত দলের সদস্য বলে দাবি করেছে পুলিশ। মঙ্গবার (১৪ অক্টোবর) দিবাগত রাতে  ঢাকা-সিলেট মহাসড়কের পার্শ্ববর্তী পুরাসুন্ধা বাঁশ বাগান এলাকায় ‘বন্দুকযুদ্ধের’  এ ঘটনা ঘটে।

শায়েস্তাগঞ্জ থানার ওসি মোজাম্মেল হক জানান, গোপন খবর পেয়ে ভোর রাতে ঢাকা-সিলেট মহাসড়কের পার্শ্ববর্তী পুরাসুন্ধা বাঁশ বাগান এলাকায় অভিযান চালায় পুলিশ। এ সময় কুদরত আলীসহ ১০/১২ জনের একদল ডাকাত পুলিশকে উদ্দেশ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। এতে গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান ডাকাত কুদরত।

বন্দুকযুদ্ধ চলাকালে হবিগঞ্জ ডিবি পুলিশের উপ পরিদর্শক (এসআই) আবুল কালাম ও মোজাম্মেল হক এবং কনস্টেবল রনি ও জয়নুল হক আহত হন। তারা হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

এসময় ঘটনাস্থল থেকে পাইপ গানসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে জেলা পুলিশ সুপার পরে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন বলেও ওসি জানান।