আবরার হত্যা: সীমান্ত এলাকা থেকে বুয়েট শিক্ষার্থী শামীম বিল্লাহ আটক

১১ অক্টোবর ২০১৯


আবরার হত্যা: সীমান্ত এলাকা থেকে বুয়েট শিক্ষার্থী শামীম বিল্লাহ আটক

আবরার হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে সাতক্ষীরা থেকে শামীম বিল্লাহ নামে এক বুয়েট শিক্ষার্থীকে আটক করেছে ডিবি পুলিশ। শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে তাকে আটক করা হয়। ধারণা করা হচ্ছে, শামীম ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করছিল। এর আগে সকালে আবরার ফাহাদ হত্যা মামলার এজাহারভুক্ত আসামি মাজেদুল ইসলামকে সিলেট থেকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ তাকে গ্রেফতার করে বলে জানানো হয়।

গত রোববার (৬ অক্টোবর) রাতে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়। সোমবার (৭ অক্টোবর) ভোরে শের-ই-বাংলা হলের প্রথম ও দ্বিতীয় তলার সিঁড়ির মধ্যবর্তী জায়গায় আবরারের নিথর দেহ পাওয়া যায়। তার শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন ছিল। জানা যায়, ওই রাতেই হলটির ২০১১ নম্বর কক্ষে আবরারকে পেটান বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতারা। পরদিন সোমবার (৭ অক্টোবর) রাজধানীর চকবাজার থানায় মামলা দায়ের করা হয়।

আবরার ফাহাদ বুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ের (ইইই) বিভাগের লেভেল-২ এর টার্ম ১ এর ছাত্র ছিলেন। তিনি শের-ই-বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন। তার বাড়ি কুষ্টিয়া শহরে। কুষ্টিয়া জেলা স্কুলে তিনি স্কুলজীবন শেষ করে নটরডেম কলেজ থেকে এইচএসসি পাস করেন।