খালেদা জিয়াকে মুক্ত করতে সরকারের সহায়তা চাওয়া আত্মসমর্পন নয়: কাদের

৩ অক্টোবর ২০১৯


খালেদা জিয়াকে মুক্ত করতে সরকারের সহায়তা চাওয়া আত্মসমর্পন নয়: কাদের

দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপি নেতাদের সরকারের সহযোগিতা চাওয়াকে আত্মসমর্পন বা নত হওয়া বলতে নারাজ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, দলের চেয়ারপার্সনের মুক্তির জন্য সরকারের সহযোগিতা চাওয়া তাদের দায়িত্ব। এটা অন্য কিছু নয়। আজ (বৃহস্পতিবার) সকালে সচিবালয়ে সমসাময়িক বিষয় নিয়ে ব্রিফিংয়ে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, বিভিন্ন সমস্যায় একদলের সঙ্গে অন্য দলের সহযোগিতা চাওয়াটা হলো কর্মসম্পর্ক। এটা আগে ছিলো না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই অবস্থায় সৃষ্টি করেছেন। এটাকে আত্মসমর্পন বলা ঠিক হবে না। এটাই গণতান্ত্রিক চর্চা। বিএনপি সেই পরিস্থিতি না রাখলেও প্রধানমন্ত্রী তা মনে রাখেননি। তাদের সময় দিচ্ছেন, সমস্যা শুনছেন।

খালেদা জিয়ার অসুস্থ্যতা নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেতারা যা বলছেন, তার সঙ্গে চিকিৎসকদের কথার কোন মিল নেই। এ বিষয়ে চিকিৎসকরা কিছু বললে, তখন ব্যবস্থা নেয়া যাবে।

আইনি লড়াই করে লাভ হবে না, আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, বিএনপি নেতাদের এমন বক্তব্যকে স্বাগত জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, আমরা চাই তারা তাদের দলের প্রধানকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করুক। কিন্তু তারা চারদিনও এক হাজার মানুষ নিয়ে আন্দোলনে নামতে পারেননি।