ছাত্রলীগের দখলে মধুর ক্যান্টিনের চেয়ার-টেবিল, মেঝেতে বসে প্রতিবাদ ছাত্রদলের

৩ অক্টোবর ২০১৯


ছাত্রলীগের দখলে মধুর ক্যান্টিনের চেয়ার-টেবিল, মেঝেতে বসে প্রতিবাদ ছাত্রদলের

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে চেয়ার না পেয়ে মেঝেতে বসে ব্যতিক্রমী প্রতিবাদ জানিয়েছে ছাত্রদল।তাদের অভিযোগ, সকালে ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যান্টিনের খালি চেয়ার টেবিলগুলো দখলে নেয়। সকাল সাড়ে ১০টার দিকে ছাত্রদলের সাধারণ সম্পাদক নেতাকর্মীদের সাথে নিয়ে মধুর ক্যান্টিনে আসেন। তিনি অভিযোগ করেন, ফাঁকা চেয়ার থাকলেও তাতে নেতাকর্মীদের বসতে বাধা দেয় ছাত্রলীগ। 

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ছাত্রদলের নেতাকর্মীরা মধুর ক্যান্টিনে গেলে সেখানে বসার জায়গা না পেয়ে তারা এ প্রতিবাদ জানান।

জানা গেছে, বৃহস্পতিবার সকালে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল নেতাকর্মীদের নিয়ে মধুর ক্যান্টিনে যান। সেখানে গিয়ে বসার জায়গা না পেয়ে একপর্যায়ে প্রতিবাদ জানিয়ে মধুর ক্যান্টিনের মেঝেতে বসে পড়েন সংগঠনটির নেতাকর্মীরা। এ সময় সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে সেখানে দুই শতাধিক নেতাকর্মী অবস্থান নেন।

ছাত্রদলের নেতাকর্মীদের অভিযোগ, গত কয়েকদিন ধরেই ছাত্রলীগের নেতাকর্মীরা চেয়ার-টেবিল দখল করে রেখেছেন। আগে দু’একটি চেয়ার-টেবিল থাকলেও আজ সকালে তাও ছিল না। অথচ ছাত্রলীগের বসার চেয়ারগুলো অধিকাংশ খালি পড়ে ছিল।

ছাত্রদল নেতা নিজাম উদ্দিন রিপন বলেন, ‘গত কয়েকদিন ধরেই ছাত্রলীগের নেতাকর্মীরা এ ধরনের আচরণ করছেন। তারা সব চেয়ার-টেবিল দখল করে রেখেছেন। এখন আমাদের সভাপতি-সাধারণ সম্পাদক এসেছেন, তাদেরও বসার কোনো জায়গা নেই।’

এ বিষয়ে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, ‘আগে কিছু চেয়ার-টেবিল থাকলেও এখন সব দখল করে নিয়েছে ছাত্রলীগ। আমাদের বসার কোনো জায়গা নেই। ফলে মেঝেতে বসে প্রতীকী প্রতিবাদ জানাচ্ছি।’