জামিন পেলে বিদেশ যাবেন খালেদা: এমপি হারুন

১ অক্টোবর ২০১৯


জামিন পেলে বিদেশ যাবেন খালেদা: এমপি হারুন

খালেদা জিয়া জামিন পেলে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাবেন বলে জানিয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব সংসদ সদস্য হারুনুর রশীদ।

বিএনপির সংসদ সদস্য হারুন-অর রশীদ, উকিল আবদুস সাত্তার ও আমিনুল ইসলাম মঙ্গলবার বিকাল ৪টার দিকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কেবিন ব্লকে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে দেখতে যান।

প্রায় এক ঘণ্টা দলীয় প্রধানের সঙ্গে থাকার পর বেরিয়ে হারুন সাংবাদিকদের বলেন, 'খালেদা জিয়ার যে অসুখ-বিসুখ রয়েছে, এগুলোর জন্য উনার অবিলম্বে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার দরকার। এটার জন্যে বিদেশে চিকিৎসা দরকার।'

আমি সরকারের প্রতি আহ্বান জানাব, বাস্তবিকই উনার জামিন পাওয়ার যে নৈতিক অধিকার, এই জামিনের অধিকার থেকে তাকে যেন বঞ্চিত করা না হয়।

সরকারই খালেদার জামিন আটকে রেখেছে বলে বিএনপি নেতাদের অভিযোগ। জামিন পেলে বিএনপি চেয়ারপার্সন কি বিদেশে চিকিৎসার জন্য যেতে চান- প্রশ্ন করা হলে হারুন বলেন, খালেদা জিয়া চিকিৎসার সুযোগ পেলে অবশ্যই বিদেশ যাবেন। উনি আজকে জামিন পেলে কালকেই বিদেশ যাবেন। উনি যদি আজকে জামিন পান, তাহলে প্রথম অগ্রাধিকার হবে তাঁর চিকিৎসা।

দুর্নীতির দুই মামলায় দণ্ডিত খালেদা জিয়া দেড় বছর ধরে কারাগারে রয়েছেন। অসুস্থতার জন্য কয়েক মাস আগে তাকে বঙ্গবন্ধু শেষ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয়। তারপর থেকে সেখানেই রয়েছেন বিএনপি প্রধান।