টেকনাফে আটকের পর ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত

১ অক্টোবর ২০১৯


টেকনাফে আটকের পর ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই যুবক নিহত হয়েছে। সোমবার ভোর ৪টার দিকে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের উত্তর শীলখালী পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।পুলিশ জানিয়েছে, রবিবার রাতে দুই যুবককে আটকের পর তাদের নিয়ে অস্ত্র উদ্ধারে গেলে তাদের লোকজনের সঙ্গে পুলিশের গোলাগুলিতে এই নিহতের ঘটনা ঘটে। নিহতরা হলেন- উপজেলার উত্তর শিলখালী গ্রামের মোহাম্মদ আমীন (৩৭) ও মৌলভী পাড়ার হেলাল উদ্দিন (২১)।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, রাতে অভিযান চালিয়ে উত্তর শীলখালী গ্রামের মোহাম্মদ আমিন ও মৌলভীপাড়া গ্রামের হেলাল উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী রাতেই টেকনাফের উত্তর শীলখালী পাহাড়ি এলাকায় মজুত রাখা ইয়াবা ও অস্ত্র উদ্ধারে যায় পুলিশের একটি দল।

এ সময় গ্রেপ্তার দলের লোকজন পুলিশকে লক্ষ্য করে গুলি চালিয়ে তাদের ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পরে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়।হামলাকারীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবদ্ধ অবস্থায় ওই দু’জনকে উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অবস্থার অবনতি হলে চিকিৎসক তাদের উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ওসি আরও জানান, নিহত দুই যুবক চিহ্নিত মাদক কারবারি। ঘটনাস্থল থেকে দুটি এলজি (আগ্নেয়াস্ত্র), সাত রাউন্ড শর্টগানের তাজা কার্তুজ এবং পাঁচ হাজার ইয়াবা উদ্ধার করে পুলিশ। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে রয়েছে। এ ঘটনায় টেকনাফ থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে।