এনআরবি-তে শুরু হয়েছে পূজা স্পেশাল

২৬ সেপ্টেম্বর ২০১৯


এনআরবি-তে শুরু হয়েছে পূজা স্পেশাল

আসন্ন দুর্গাপূজা উপলক্ষ্যে কানাডার প্রথম চব্বিশ ঘণ্টার বাংলা চ্যানেল এনআরবি-তে শুরু হয়েছে পাঁচ পর্বের বিশেষ আয়োজন পূজা স্পেশাল। টরন্টো এবং কানাডার দুর্গাপূজা নিয়ে বিশিষ্ট লেখক ও গবেষক সুব্রত কুমার দাসের উপস্থাপনায় নতুন এই আয়োজনটি এনআরবি টেলিভিশনে প্রচারে যারা সহযোগিতা করছেন তারা হলেন ষড়ঋতু ফ্যাশন হাউস, বিশিষ্ট রিয়েলটর চিত্ত দাস, বিশিষ্ট মর্টগেজ ব্রোকার আসাবউদ্দিন খান আসাদ, বিশিষ্ট ব্যবসায়ী অলোক চৌধুরী এবং শি নেক্সট ফ্যাশন। 

দুর্গাপূজার ইতিহাস ও ঐতিহ্য নিয়ে নির্মিত এই অনুষ্ঠানমালায় টরন্টোর মন্দিরগুলোর প্রতিদিনের দুর্গাপূজা দেখানো হবে। এছাড়াও অনুষ্ঠানে পূজার অভিজ্ঞতা নিয়ে কথা বলবেন বরেণ্য গুণীজন এবং ধর্মবেত্তাগণ। পূজার গান ও কবিতা পরিবেশন করবেন টরন্টোর বাঙালি সমাজের বিশিষ্ট সঙ্গীতশিল্পী ও আবৃত্তিকারগণ। এছাড়াও বিভিন্ন ক্ষেত্রে তরুণ প্রতিভাকে দর্শকদের সাথে পরিচয় করিয়ে দেওয়া হবে।   

গত ২১ সেপ্টেম্বর পূজা স্পেশালের প্রথম পর্ব প্রচারিত হয়েছে। উদ্বোধনী এ পর্বে টরন্টো ও কানাডার বিভিন্ন শহরের পূজার সংবাদ পরিবেশন করা হয়। অনুষ্ঠানে শ্রীশ্রীচন্ডী থেকে পাঠ করেন পন্ডিত প্রসেনজিৎ দেওঘরিয়া। এছাড়াও বিশিষ্ট সংগীতশিল্পী বিজয় চক্রবর্তী পুরনো দিনের বাংলা গান পরিবেশন করেন। তরুণ প্রতিভা তমা পাল গেয়ে শোনান একটি লোকসংগীত।   

পূজা স্পেশালের বাকি পর্বগুলো প্রচারিত হবে সপ্তমী, অষ্টমী, নবমী ও বিজয়া দশমীতে অর্থাৎ ৪, ৫, ৬ এবং ৭ অক্টোবর প্রতিদিন রাত ৯টায়। প্রতিটি পর্ব পরদিন সকালে পুনঃপ্রচারিত হবে। 

পূজা স্পেশালের বাকি পর্বগুলোতে যে বিশিষ্টজনেরা কথা বলবেন তারা হলেন পন্ডিত দিলীপ চক্রবর্তী, কবি আসাদ চৌধুরী, সফল ব্যবসায়ী দম্পতি নিলয় সাহা ও অপু সাহা এবং কানাডীয় নাট্যধারায় প্রতিভাবান তরুণ দম্পতি 

অভিজিৎ দেবনাথ এবং সুজান ক্যাস্টিও। অনুষ্ঠানে পূজার ইতিহাস ও মাহাত্ম্য নিয়ে কথা বলবেন শ্যামল ভট্টাচার্য, মিটন পাড়িয়াল এবং কঙ্কন ভট্টাচার্য। সংগীত পরিবেশন করবেন অরুণাভ ভট্টাচার্য, শাশ্বত সান্যাল এবং মলি দাস। পূজার কবিতা পাঠ করবেন আহমেদ হোসেন, সুমন মালিক, কল্যাণীয়া পূরবী ভদ্র এবং সুপ্রিয়া সরকার। নতুন প্রজন্মের যে তিনজন তাদের কৃতিতে দর্শকদের সামনে তুলে ধরবেন তারা হলেন শুভাশিস রায়, ত্রিশা ভৌমিক এবং আবীর দাস। 

এনআরবি টেলিভিশনের পক্ষে সিইও শহিদুল ইসলাম মিন্টু সবাইকে দুর্গাপূজা উপলক্ষ্যে এমন অনন্য একটি অনুষ্ঠান নির্মাণ ও প্রচারে পাশে থাকার জন্যে উপস্থাপক, সকল বিজ্ঞজন, গুণী শিল্পী এবং স্পন্সরকে কৃতজ্ঞতা জানিয়েছেন।