মতিঝিলের চার ক্লাবে অভিযান : জুয়ার সামগ্রী ও মদ উদ্ধার

২২ সেপ্টেম্বর ২০১৯


মতিঝিলের চার ক্লাবে অভিযান : জুয়ার সামগ্রী ও মদ উদ্ধার

অবৈধভাবে জুয়া পরিচালনার অভিযোগে ঢাকার মতিঝিলের সুপরিচিত চারটি ক্লাবে অভিযান পরিচালনা করেছে পুলিশ। রোববার বেলা আড়াইটার দিকে মোহামেডান ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ, দিলকুশা স্পোর্টিং ক্লাব ও ভিক্টোরিয়া ক্লাবে অভিযান শুরু করে তারা। এ সময় ক্লাবগুলো থেকে বিপুল পরিমাণ জুয়া খেলার সামগ্রী ও মদ উদ্ধার করা হয়। পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার (ডিসি) আনোয়ার হোসেনের নেতৃত্বে প্রথমে ভিক্টোরিয়া ক্লাবে এই অভিযান পরিচালনা করা হয়। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এই অভিযান পরিচালনার কথা জানান তিনি।

অভিযান চলাকালে গণমাধ্যমকে তিনি বলেন, এখানে ক্যাসিনো চালানো হতো বলে তাদের কাছে অভিযোগ এসেছে। এছাড়া সম্প্রতি কয়েকটি ক্লাবে অভিযানের কারণে বিভিন্ন ক্লাব তাদের জুয়ার জিনিসপত্র এই ক্লাবে এনে লুকিয়ে রেখেছে বলেও তারা জানতে পেরেছেন। তার প্রেক্ষিতে তারা অভিযানে এসে সব সামগ্রী জব্দ করেন। তবে ক্লাবগুলো থেকে কাউকে গ্রেপ্তারের খবর পাওয়া যায়নি।

ক্লাবগুলোয় এই অবৈধ কার্যক্রম কারা পরিচালনা করে আসছিল সে বিষয়েও স্পষ্ট করে কিছু জানাতে পারেনি পুলিশ। এ বিষয়ে মি. হোসেন বলেন, ক্লাবগুলোতে চলমান অভিযানের কারণে অনেকে গা ঢাকা দিয়েছেন বলে তারা মনে করছেন। এই ঘটনায় জড়িতদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনা হবে বলে জানান তিনি।

সম্প্রতি জুয়া খেলার অভিযোগে ঢাকার বেশ কয়েকটি ক্লাবে অভিযান চালায় র‍্যাব। গত বুধবার রাতে ঢাকায় একের পর এক অভিযান চালিয়ে অবৈধভাবে চলা চারটি ক্যাসিনো বন্ধ করে দেয়। এবার পুলিশকেও ঢাকার ক্লাবগুলোতে অভিযান পরিচালনা করতে দেখা গেল।