দুর্নীতিতে গলার স্বর কমে এসেছে সরকারের: মির্জা ফখরুল

২১ সেপ্টেম্বর ২০১৯


দুর্নীতিতে গলার স্বর কমে এসেছে সরকারের: মির্জা ফখরুল

ক্যাসিনো সারাদেশেই ছড়িয়ে পড়েছে। সরকারের কোনো কিছুতেই নিয়ন্ত্রণে নেই বলেই এসব হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (২১ সেপ্টেম্বর) বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকারের ক্ষমতায় থাকার কোনো অধিকারই। তারা সম্পূর্ণ ব্যর্থ হয়েছে রাষ্ট্র পরিচালনা করতে। দুর্নীতি দেশে প্রাতিষ্ঠানিক রূপ নিয়েছে, সর্বত্রই দুর্নীতি।

দুর্নীতির দায় নিয়ে সরকারের পদত্যাগ দাবি করে মির্জা ফখরুল বলেন, সরকার জোর গলায় কথা বলতো, তাদের স্বর এখন কমে এসেছে দুর্নীতির কারণে, গলাবাজি না করে পদত্যাগ করে সুষ্ঠু নির্বাচন দিয়ে জনগণকে স্বস্তি দেয়ার আহ্বান জানান বিএনপির এ নেতা।

তিনি জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আগের থেকে খুব বেশি অসুস্থ। সরকার রাজনৈতিক প্রতিহিংসার বশবর্তী হয়েই জেনেশুনে রাজনীতি থেকে দূরে রাখতে জামিন দিচ্ছেন না। বিএনপি চেয়ারপারসনের মুক্তি দাবি করেন এবং তা জামিনের মাধ্যমেই হতে হবে বলে জানান মির্জা ফখরুল।

এসময় খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভাগীয় শহরে জনসভা করার কথা জানিয়ে বলেন, আগামী ২৪ সেপ্টেম্বর সিলেটে ও ২৬ তারিখ রাজশাহী ও ২৯ তারিখ ময়মনসিংহে সমাবেশ হবে করা হবে। জানা গেছে, বৈঠকের শুরুতে লন্ডন থেকে স্কাইপের মাধ্যমে যুক্ত হয়ে বৈঠকের সভাপতিত্ব করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।