বহিষ্কৃত হওয়ার আগেই রাব্বানীর পদত্যাগ করা উচিত : ভিপি নুর

১৭ সেপ্টেম্বর ২০১৯


বহিষ্কৃত হওয়ার আগেই রাব্বানীর পদত্যাগ করা উচিত : ভিপি নুর

চাঁদাবাজিসহ নানা অপকর্মের অভিযোগে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে অব্যহতি দেয়া দেওয়ার পর পরই স্বেচ্ছায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)র জিএস পদ থেকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন ভিপি নুরুল হক নুর।

তিনি বলেন, ডাকসুর গঠনতন্ত্রেও আছে, সভাপতি চাইলে কারো বিরুদ্ধে অভিযোগ থাকলে তাঁকে বহিষ্কার করতে পারেন। তবে বহিষ্কৃত হওয়ার চেয়ে নিজে থেকে সরে গেলে সেটাই হবে সম্মানের।’ অনতিবিলম্বে রাব্বানি তার পদ থেকে পদত্যাগ না করলে ডাকসুর আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

গতকাল স্বেচ্ছায় ছাত্রলীগের সভাপতি পদ থেকে অপসারিত রেজওয়ানুল হক চৌধুরী শোভন ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট থেকে পদত্যাগ করেছেন। এমন খবর গণমাধ্যমে আসার পর রাব্বানীর পদত্যাগের দাবি জানান ডাকসুর ভিপি।

এ বিষয়ে নুরুল হক নুর বলেন, নৈতিক দিক থেকে হলেও তার পদত্যাগ করা দরকার ছিল। যিনি চাঁদাবাজির অভিযোগে পদত্যাগ করতে বাধ্য হয়েছেন, তাঁর কাছ থেকে নৈতিকতা আশা করা যায় না। নৈতিকতা থাকলে তো এত বড় পদে থেকে এসব করতে পারতেন না।

গোলাম রাব্বানী ডাকসু থেকে পদত্যাগ না করলে তার বিষয়ে কোনো ব্যবস্থা নেয়া হবে কি না জানতে চাইলে ভিপি নুর বলেন,আমি নিজেই এ বিষয় নিয়ে ডাকসু সভাপতি ও ঢাবি উপাচার্যের সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন, গঠনতন্ত্র দেখে ব্যবস্থা নেবেন। দরকার হলে ডাকসুর সভা ডেকে এ বিষয়ে ব্যবস্থা নেবেন।